এই মুহূর্তে

ইতিহাস গড়ে প্রথমবার ৭০ হাজারের গণ্ডি ছাড়াল সেনসেক্স

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিল নিয়ে সুপ্রিম কোর্টের ঐতিহাসিক রায়ের দিনেই ইতিহাস গড়ল শেয়ারবাজার। সোমবার সকালে প্রথমবারের মতো ৭০ হাজারের গণ্ডি ছাড়িয়ে গিয়েছিল সেনসেক্স। যদিও বেলা গড়াতে খানিকটা নিম্নমুখী হয়ে ফের ৬৯ হাজারের ঘরে নেমে এসেছে। অশ্বমেধের ঘোড়ার মতো সেনসেক্স ছুটে চলায় বিনিয়োগকারীদের মুখের হাসি চওড়া হয়েছে।

গত শুক্রবার বাজার বন্ধের সময়ে সেনসেক্স দাঁড়িয়েছিল ৬৯,৮২৫.৬০ সূচকে। এদিন সকালে আগের দিনের চেয়ে ১০০ বাড়তি পয়েন্ট নিয়ে সবুজ জোনে দাঁড়িয়েই লেনদেন শুরু হয় শেয়ারবাজারে। খানিকক্ষণের মধ্যেই প্রথমবারের মতো ৭০ হাজারের গণ্ডি ছাড়িয়ে যায় সেনসেক্স। ৭০,০৫৭.৮৩ সূচকে পৌঁছে যায়। পাশাপাশি নিফটিও সেনসেক্সের সঙ্গে পাল্লা দিয়ে দৌড়তে থাকে। ২১ হাজারের গণ্ডি ছাড়িয়ে যায়। মূলত রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (আরবিআই) রেপো রেট বা সুদের হার অপরিবর্তিত রাখাতেই বাজার চাঙ্গা হয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। চলতি ডিসেম্বর মাসের প্রথম ১১ দিনেই তিন হাজারের বেশি সূচক বেড়েছে সেনসেক্স। মূলত মধ্যপ্রদেশ, ছত্তিশগড় এবং রাজস্থানে বিজেপির চমকপ্রদ ফলাফল বিনিয়োগকারীদের অনেকটাই ভরসা জুগিয়েছে।

এদিন বাজারে ওএনজিসি, কোল ইন্ডিয়া, ইনডাসইন্ড ব্যাঙ্ক, টেক মাহিন্দ্রা ও স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার শেয়ার দর হু হু করে চড়তে থাকে। অন্যদিকে ডক্টর রেড্ডিজ ল্যাবরেটরি, এশিয়ান পেন্টস, মারুতি সুজুকি, সিপলা এবং সান ফার্মার শেয়ার দরে পতন লক্ষ্য করা গিয়েছে। অর্থা‍ৎ ওষুধ প্রস্তুতকারী সংস্থাগুলি থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন বিনিয়োগকারীরা।  

Published by:

Sundeep

Share Link:

More Releted News:

অ্যামাজনের কীর্তি, আসলের জায়গায় খদ্দেরকে ‘নকল’ আই ফোন ডেলিভারি

আগামী সপ্তাহেই ১০০ আসনের প্রার্থী তালিকা ঘোষণা বিজেপির

প্রতিশ্রুতি দেওয়ার অধিকার রয়েছে রাজনৈতিক দলগুলির, জানালেন প্রধান নির্বাচন কমিশনার

১ জুলাই থেকে কার্যকর হচ্ছে নয়া তিন ফৌজদারি আইন

টানা ১১ দিন পর হদিশ মিলল কোটার নিখোঁজ পড়ুয়ার

যোগীরাজ্যে পুকুরে  পড়ল পূণ্যার্থীদের বাস, নিহত ১৫

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর