corona 01

ক্রিপ্টোকারেন্সির ১৭ হাজার কোটি ডলার একদিনে গায়েব!

Share Link:

ক্রিপ্টোকারেন্সির ১৭ হাজার কোটি ডলার একদিনে গায়েব!

নিজস্ব প্রতিনিধি: ক্রিপ্টোকারেন্সির বাজার মূল্য একদিনের ব্যবধানে কমেছে ১৭ হাজার কোটি মার্কিন ডলার। রেকর্ড র‍্যালির পর বিটকয়েনসহ অন্যান্য ক্রিপ্টোকারেন্সির দাম কমতে থাকায় তার প্রভাব পড়েছে পুরো ক্রিপ্টোকারেন্সি বাজারের ওপর।

কয়েনমার্কেটক্যাপকে উল্লেখ করে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, সোমবার সিঙ্গাপুর স্থানীয় সময় বেলা ১২ টা ১০ মিনিটে ক্রিপ্টোকারেন্সির বাজার মূল্য দাঁড়িয়েছে ৯৫ হাজার ৯৫৩ কোটি মার্কিন ডলারে। একদিন আগেই এই মূল্য ছিলো এক লাখ ১০ হাজার কোটি ডলার।

এক দিন আগের চেয়ে সবচেয়ে জনপ্রিয় ক্রিপ্টোকারেন্সি বিটকয়েনের মূল্য ১১ শতাংশের বেশি কমে দাঁড়িয়েছে ৩৫ হাজার ৮২৮.০৬ ডলারে। আর দ্বিতীয় স্থানে থাকা ইথারের দাম প্রায় ১৫ শতাংশ কমে হয়েছে এক হাজার ১২৬.৭২ ডলার।

সর্বশেষ ১২ মাসের হিসেবে এখনও বিটকয়েনের মূল্য ৩৪০ শতাংশ বেশি। গত সপ্তাহেই এ যাবতকালের সর্বোচ্চ মূল্যে পৌঁছেছে এই ক্রিপ্টোকারেন্সির মূল্য। প্রতি বিটকয়েনের মূল্য উঠেছিলো প্রায় ৪২ হাজার ডলারে।

সম্প্রতি বিটকয়েনে প্রাতিষ্ঠানিক, বাণিজ্যিক এবং খুচরা বিনিয়োগকারীর মধ্যে চাহিদা বাড়তে দেখা গেছে। এতে রকেটগতিতে বেড়েছে বিটকয়েনের মূল্য।

জেপিমরগান সর্বশেষ গবেষণা নথিতে বলেছে, দীর্ঘ মেয়াদে প্রতি বিটকয়েনের মূল্য এক লাখ ৪৬ হাজার ডলারে পৌঁছাতে পারে, কারণ এটি ‘বিকল্প’ মূদ্রা হিসেবে স্বর্ণের সঙ্গে প্রতিযোগিতা করছে। এ বিষয়ে বিনিয়োগ ব্যাংকগুলোর কৌশলীদের দাবি, এই দামে পৌঁছাতে বিটকয়েন অন্যান্য মুদ্রার চেয়ে কম অস্থিরতা দেখাবে। যদিও, মূল্য দ্রুত ওঠানামার ইতিহাস রয়েছে এই ক্রিপ্টোকারেন্সির।

2020 New Ad HDFC 04

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

2020 New Ad HDFC 05

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 2020-WB Tourism RC

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-WBSEDCL RC
Comm Ad 006 TBS