Comm Ad 005 TBS

অ্যামাজনের ক্লাউড পরিসেবা বিভ্রাটে

Share Link:

অ্যামাজনের ক্লাউড পরিসেবা বিভ্রাটে

নিজস্ব প্রতিনিধি : বিভ্রাটের কবলে পড়েছিল অ্যামাজন ইনকর্পোরেটেডের ক্লাউড পরিসেবা ‘অ্যামাজন ওয়েব সার্ভিসেস’ (এডব্লিইউএস)। এতে বিপাকে পড়ে গিয়েছিল এর ওপর নির্ভরশীল ওয়েবসাইট ও সফটওয়্যার নির্মাতারা। পরে আবার অনলাইনে ফিরে এসেছে এই পরিসেবা। বৃহস্পতিবার বিভ্রাট থেকে ফেরার পর অ্যামাজন ক্লাউড সার্ভিসেস এক স্ট্যাটাস আপডেটে বলেছে, “আমরা সব শেষবিন্দুর মাধ্যমে কাইনেসিস ডেটা স্ট্রিমসে গোটা ট্রাফিক ফিরিয়ে এনেছি, এবং এখন এটি ঠিকভাবে চলছে।”

অ্যামাজন কাইনেসিস মূলত ‘এডব্লিইউএস’ সেবার একটি অংশ। এটি সব ডেটা সংগ্রহ, প্রক্রিয়াজাত করে এবং রিয়েল-টাইম ডেটা বিশ্লেষণ করে তথ্য-উপাত্ত দিয়ে থাকে।

‘অ্যামাজন ওয়েব সার্ভিসেস’ এর সেবাগ্রহীতাদের মধ্যে রয়েছে ভিডিও স্ট্রিমিং ডিভাইস নির্মাতা ‘রকু ইনকর্পোরেট’, অ্যাডোবি’র ‘স্পার্ক’ প্ল্যাটফর্ম, ভিডিও হোস্টিং ওয়েবসাইট ‘ফ্লিকার’ এবং ‘বাল্টিমোর সান’ সংবাদপত্র। এদের প্রত্যেকেই বিভ্রাটের কারণে বিপাকে পড়েছিল। প্রতিষ্ঠানগুলোর টুইট বার্তায় সে তথ্যই উঠে এসেছে। এডব্লিইউএস জানিয়েছে, তারা বিভ্রাটের কারণ শনাক্ত করেছে, এবং ওই কারণে এ ধরনের ঘটনা যাতে ফের না ঘটে, সে ব্যবস্থা নিয়েছে। তবে, পরিসেবার বিভ্রাটের কারণ প্রসঙ্গে কোনো মন্তব্য করতে রাজি হয়নি প্রতিষ্ঠানটি।
 

Comm AD 12 Myra

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 008 Myra

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 2020-Valentine RC

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 026 BM
Comm Ad 2020-LDC Momo