2020 New Ad HDFC 04

eBikeGo ইলেকট্রিক গাড়ির জন্য ৩,০০০ চার্জিং স্টেশন খুলছে দেশজুড়ে!

Share Link:

eBikeGo ইলেকট্রিক গাড়ির জন্য ৩,০০০ চার্জিং স্টেশন খুলছে দেশজুড়ে!

নিজস্ব প্রতিনিধি : ভারতে ইলেকট্রিক গাড়ির প্রতি মানুষের ঝোঁক ক্রমশ বাড়ছে। কারন এই গাড়িগুলি পরিবেশবান্ধব, খরচও কম। পরিবেশবান্ধব ইলেকট্রিক গাড়ি তৈরির জন্য একাধিক নামী গাড়ি প্রস্তুতকারী সংস্থা উদ্যোগী হয়েছে দেশে। কিন্তু পেট্রোল পাম্পের মতো ইলেকট্রিক গাড়ির জন্য দেশে পর্যাপ্ত চার্জিং স্টেশন না থাকায় অনেকেই মাঝপথে গাড়ির চার্জ ফুরিয়ে যাওয়ার ভয়ে এই ধরনের গাড়ি কেনার সাহস দেখাচ্ছেন না। তবে এ বার এ বিষয়ে কিছুটা নিশ্চিন্ত হওয়া যাবে! কারণ, ভারতের পাঁচ শহরে মোট ৩,০০০ চার্জিং স্টেশন খুলতে চলেছে ইবাইকগো।

দেশের নতুন এই স্টার্টআপ সংস্থাটি ঘোষণা করেছে, আগামী তিন মাসের মধ্যেই তারা ভারতের পাঁচ শহরে মোট ৩,০০০ স্মার্ট ইলেকট্রিক গাড়ির চার্জিং স্টেশন তৈরি করবে। প্রথম পর্যায়ে ১ ডিসেম্বর থেকে সংস্থা নয়া দিল্লিতে (ন্যাশনাল ক্যাপিটাল রিজিয়ন), মুম্বাই, চেন্নাই, বেঙ্গালুরু এবং হায়দ্রাবাদ— এই পাঁচ শহরে ৩,০০০ চার্জিং স্টেশন তৈরি করবে। সংস্থা জানিয়েছে, আগামী এক বছরের মধ্যেই ইবাইকগো দেশজুড়ে ১২ থেকে ১৫ হাজার চার্জিং স্টেশন ইনস্টল করার লক্ষ্যমাত্রা নিয়ে এগোচ্ছে৷ সংস্থা জানিয়েছে, এই চার্জিং স্টেশনগুলি শহরের জনবসতি পূর্ণ এলাকার কাছেই রাখা হবে। এই চার্জিং স্টেশনে সবধরনের ইলেকট্রিক টু-হুইলার অথবা থ্রি হুইলার গাড়ির চার্জ দেওয়া যাবে।

ইবাইকগো'র তরফে জানানো হয়েছে, এই চার্জিং স্টেশনগুলিতে থাকা কিউআর কোড স্ক্যান করেই গাড়ির চার্জিং অ্যাক্টিভ করতে পারবেন চালক নিজেই। এর জন্য ‘eBikego Charge’ নামে একটি স্মার্টফোন অ্যাপও লঞ্চ করতে চলেছে সংস্থা, যার সাহায্যে চার্জিং প্রি-বুকিং করার পাশাপাশি গাড়ির চার্জিং সর্ম্পকিত নানা বিষয় আপডেট পাবেন চালক। এই ‘eBikego Charge’ অ্যাপের সাহায্যে ইউজার অনায়াসে জেনে নিতে পারবেন তাঁর গাড়িতে কতটা চার্জ রয়েছে, অবশিষ্ট চার্জে গাড়ি আর কতদূর যেতে পারবে, গাড়ি ফুল চার্জ করতে কত ইউনিট বিদ্যুতের খরচ হল ইত্যাদি যাবতীয় তথ্য।

সূত্র মারফত জানা গিয়েছে, এই চার্জিংয়ের খরচ কিলোমিটার প্রতি মাত্র ২০ থেকে ৫০ পয়সা। অর্থাৎ, গাড়ির মাইলেজ যদি এক চার্জে ১০০ কিলোমিটার হয়, সে ক্ষেত্রে ৫০ টাকা বা তারও কম খরচে টানা দুদিনের জন্য বা টানা ১০০ কিলোমিটারের জন্য একেবারে নিশ্চিন্ত! গাড়িতে চার্জ দেওয়া সম্পূর্ণ হয়ে গেলে ইউপিআই আইডি, ক্রেডিট অথবা ডেবিট কার্ড বা নগদ টাকা দিয়েও চার্জিং স্টেশনগুলিতে পেমেন্ট করা যাবে।

Comm Ad 005 TBS

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-LDC Momo

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 026 BM

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-Valentine RC
Comm Ad 008 Myra