Comm Ad 2020-LDC epic

নতুন বছরে বাড়তে চলেছে মোবাইল কানেকশনের খরচ

Share Link:

নতুন বছরে বাড়তে চলেছে মোবাইল কানেকশনের খরচ

নিজস্ব প্রতিনিধি : বাজেট আসবে সেই নতুন বছরের মার্চ মাসে। আপনার কিন্তু ২০২১-এর শুরু থেকেই খরচ বাড়বে। কারণ, মোবাইল কানেকশনের খরচ বাড়তে চলেছে। প্রথম সারির একটি সর্বভারতীয় দৈনিকের রিপোর্ট অনুযায়ী, বছরের শুরুতেই মাশুল বৃদ্ধি করতে চলেছে ভোডাফোন ও এয়ারটেল। এরমধ্যে ভোডাফোন ১৫-২০% মাশুল বৃদ্ধি করবে বলে দাবি ওই রিপোর্টে। প্রসঙ্গত, সম্প্রতি এয়ারটেল এবং রিলায়েন্স জিও-র সঙ্গে টক্করে কিছুটা পিছিয়ে পড়েছে ভোডাফোন।

ভারতী এয়ারটেল-এর মাশুল বৃদ্ধির সঠিক অঙ্ক না জানা গেলেও, রিলায়েন্স জিও এবং ভোডাফোন-এর পরই সংস্থা সিদ্ধান্ত নেবে বলে জানা গেছে। রিপোর্টে আরও জানা গেছে, জানুয়ারি পর্যন্ত অপেক্ষা না করেই, ডিসেম্বরেই মাশুল বৃদ্ধি করতে পারে ভোডাফোন-আইডিয়া। এমনকী ২৫% পর্যন্ত মাশুল বৃদ্ধির আলোচনা চললেও, তুলনায় কমই বাড়বে বলে মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ।

প্রসঙ্গত, এর আগে ২০১৯-এর ডিসেম্বরে শেষবার মাশুল বৃদ্ধি করেছিল রিলায়েন্স জিও, ভোডাফোন ও এয়ারটেল। মনে রাখা জরুরি, এর আগে এক বিবৃতিতে ভোডাফোন-আইডিয়া-এর ম্যানেজিং ডাইরেক্টর রবিন্দর টক্কর বলেছিলেন, বর্তমানের 'মাশুল গ্রহণযোগ্য নয়' এবং প্রয়োজনে প্রথমবার মাশুল বৃদ্ধি থেকে তাঁরা 'পিছপা' হবেন না।

জিও কি মাশুল বাড়াবে?
মাশুল বৃদ্ধির এই জল্পনার মধ্যে জিও-কে নিয়েও কানাঘুষো শুরু। মুকেশ আম্বানির সংস্থাও কি ভোডাফোন ও এয়ারটেল এই দুই বেসরকারি টেলিকমের রাস্তায় হেঁটে মাশুল বৃদ্ধি করবে? উল্লেখযোগ্য, জুলাই-সেপ্টেম্বর ত্রৈমাসিকে ৭০ লাখ গ্রাহক বৃদ্ধি হয়েছে জিও-র। একই সময়ে এয়ারটেলের গ্রাহক বৃদ্ধি হয়েছে ১ কোটি ৪০ লাখ। তবে ওই সময়েই ৮০ লাখ গ্রাহক হারিয়েছে ভোডাফোন।

Comm Ad 2020-LDC Haringhata Meet

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-WB Tourism RC

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 2020-Valentine RC

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-LDC Egg
2020 New Ad HDFC 05