Comm Ad 2020-tantuja-body

‘৬জি’ বানানোর জোটে এবার নাম লেখালো অ্যাপল

Share Link:

‘৬জি’ বানানোর জোটে এবার নাম লেখালো অ্যাপল

নিজস্ব প্রতিনিধি : অ্যালায়েন্স ফর টেলিকমিউনিকেশনস ইন্ডাস্ট্রি সলিউশনস (এটিআইএস) তাদের ‘নেক্সট জি অ্যালায়েন্স’-এ এবার অ্যাপল যোগ দিয়েছে বলে ঘোষণা করেছে। নেক্সট জি অ্যালায়েন্স নামের সংগঠনটি পরবর্তী প্রজন্মের ৬জি মোবাইল প্রযুক্তির সংজ্ঞায়ন এবং উন্নয়নের লক্ষ্যে কাজ করছে। যুক্তরাষ্ট্র এবং কানাডার শীর্ষস্থানীয় অপারেটরদের নিয়ে গত মাসেই এই সংগঠনটি চালু করেছে এটিআইএস। এর মধ্যে রয়েছে এরিকসন এবং নকিয়ার মতো প্রতিষ্ঠান।

৬জি-তে উত্তর আমেরিকাকে শীর্ষস্থানে বসানোই এই সংগঠনের লক্ষ্য বলে একটি প্রতিবেদনে উল্লেখ করেছে বিজনেস ইনসাইডারের। বিবৃতিতে এটিআইএস বলেছে, “নতুন প্রজন্মের মোবাইল প্রযুক্তিতে উত্তর আমেরিকান উদ্ভাবনের একটি প্রাণবন্ত বাজারের ভিত্তি স্থাপন করতে, প্রাথমিক লক্ষ্যের ওপর নির্ভর করে নেক্সট জি অ্যালায়েন্স নাম দেওয়া হয়েছে, যাতে উত্তর আমেরিকাকে ৫জিতে বিবর্তনমূলক অবস্থানে আনা যায় এবং ৬জি’র উন্নয়ন করা যায়।” নতুন ১১ সদস্য চার্টার, সিসকো, গুগল, এইচপি, ইনটেল, কিসাইট টেকনোলজিস, এলজি, ম্যাভেনির, এমআইটিআরই এবং ভিএমওয়্যারের সঙ্গে এবার যোগ দিয়েছে অ্যাপল।

নেক্সট জি অ্যালায়েন্স নামের সংগঠনটি আরও বলেছে, “গবেষণা এবং উন্নয়ন, উৎপাদন, মান নির্ধারণ এবং বাজার প্রস্তুতের পুরো সময়ে” তারা কাজ করবে। দিক নির্দেশনা এবং কৌশল ঠিক করতে সোমবারই সদস্যদের নিয়ে প্রথম বৈঠকের কথা রয়েছে নেক্সট জি অ্যালায়েন্স-এর।
 

Comm Ad 2020-WB Tourism body

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

2020 New Ad HDFC 05

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 2020-LDC Momo

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-WBSEDCL RC
2020 New Ad HDFC 05