এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

শিক্ষক নিয়োগে আবার অনিয়মের অভিযোগ, মামলা করার অনুমতি হাইকোর্টের

নিজস্ব প্রতিনিধি: এসএসসি নিয়োগ দুর্নীতি নিয়ে তোলপাড় রাজ্য। তার মাঝে আবার এসএসসি’র শিক্ষক নিয়োগে নতুন করে দুর্নীতির অভিযোগ সামনে এলো। স্কুল সার্ভিস কমিশনের নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগের ক্ষেত্রেও অনিয়ম হয়েছে বলে অভিযোগ তুলেছেন চাকরিপ্রার্থীরা। মেধাতালিকার বাইরের বহুজন চাকরি পেয়েছেন বলে অভিযোগ করেছেন তাঁরা। ইতিমধ্যে কলকাতা হাইকোর্ট ওই চাকরিপ্রার্থীদের মামলা দায়ের করার অনুমতি দিয়েছে। শুক্রবার হতে পারে সেই মামলার শুনানি।

শিক্ষক নিয়োগে অনিয়ম হয়েছে, চাকরিপ্রার্থীদের তরফে এই অভিযোগ তোলার পর বৃহস্পতিবার তাদেরকে নতুন করে মামলা দায়ের করার অনুমতি দিয়েছে কলকাতা হাই কোর্ট। এদিন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মামলা দায়েরের নির্দেশ দেন। উল্লেখ্য সম্প্রতি কলকাতা হাইকোর্ট স্কুল সার্ভিস কমিশনকে নবম-দশমের শিক্ষক নিয়োগের মেধাতালিকা নতুন করে প্রকাশ করতে বলেছিল। আগের তালিকার সঙ্গে এই তালিকার সামান্য পার্থক্য ছিল। নতুন ভাবে প্রকাশ করা মেধাতালিকায় কৃতীদের নামের পাশাপাশি তাদের প্রাপ্ত নম্বরের বিভাজনও দেখাতে বলেছিল কলকাতা হাইকোর্ট। আদালতের নির্দেশ মেনে স্কুল সার্ভিস কমিশনের তরফে সেই তালিকা প্রকাশ করা হয়। আর সেই তালিকা প্রকাশিত হওয়ার পর ফের শিক্ষক নিয়োগে নতুন করে অনিয়মের অভিযোগ তুলেছেন চাকরিপ্রার্থীরা। বৃহস্পতিবার চাকরিপ্রার্থীদের তরফে আদালতে দাবি করা হয়, নবম-দশমে নিয়োগের ক্ষেত্রেও তালিকার বাইরে অনেকে চাকরি পেয়েছেন।

চাকরিপ্রার্থীদের আরও অভিযোগ, ওই মেধাতালিকায় সংরক্ষণের নিয়ম মানা হয়নি। সেই বিষয়টি নিয়ে কলকাতা হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করেন কয়েক জন চাকরিপ্রার্থী। নতুন করে মামলা করার আবেদন জানান তাঁরা। এরপর বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় তাঁদেরকে মামলা দায়ের করার অনুমতি দেন। শুক্রবার সেই মামলার শুনানি।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

সন্দেশখালিকাণ্ডে CBI তদন্তের বিরোধিতা করে রাজ্যের মামলার সুপ্রিম শুনানি মুলতুবি

নাখোদা মসজিদের সামনে প্লাস্টিকের গুদামে আগুন

রাজ্যের মন্ত্রীদের PSO-দের ডিউটি পরিবর্তনের ভাবনা নবান্নের, নেপথ্যে কেষ্ট’র সায়গল

মানিকতলায় বহুতলে রবিবার রাতে ভয়ংকর আগুন, ঘটনাস্থলে দমকলের ৫টি ইঞ্জিন

ফুসফুসের মধ্যে নাকছাবির অংশ, বের করতে সফল চিকিৎসক

ভাঙড়ে রবিবার দুপুরে প্লাস্টিক কারখানায় বিধ্বংস আগুন, এলাকায় আতঙ্ক

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর