এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ভিড়ে ঠাসা দুর্গাপুজার মণ্ডপে দামি মোবাইল নিয়ে সাবধান

সুব্রত রায়: আসন্ন দুর্গাপুজোয় ভিড়ে ঠাসা মণ্ডপে দামি মোবাইল ফোন হাতিয়ে নেওয়ার চক্র সক্রিয়। এই চক্রগুলিতে রয়েছেন সুন্দরী মহিলারা। তাই কলকাতা পুলিশের(kOLKATA POLICE) গোয়েন্দা বিভাগের পক্ষ থেকে জনসাধারণকে সতর্ক করা হচ্ছে।ভিড়ে ঠাসা মণ্ডপে বা মেট্রোর(Metro)কামড়ায় সতর্ক থাকতে হবে সঙ্গে থাকা দামি মোবাইল ফোন নিয়ে। ইতিমধ্যে চক্রের দুই পান্ডাকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের নাম সুরজ পাসোয়ান ও সুরজ নুনিয়া।

ধৃত দুজনের ডেরাতে হানা দিয়ে পুলিশ মোট ৪২ টি দামি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন উদ্ধার করেছে। এই চক্রের আরো সক্রিয় দুজন মহিলা পলাতক। তাদের পুলিশ খুঁজছে। ইতিমধ্যে কলকাতা শহর (kOLKATA CITY)এবং লাগোয়া হাওড়া ও বিধান নগর কমিশনারেট এলাকায় একের পর এক মোবাইল ফোন খোয়া গিয়েছে। বিভিন্ন থানায় মোবাইল চুরি হওয়ার অভিযোগ দায়ের হয়েছে। তাই দীর্ঘ দু’বছর করোনা কালের পর এবার দুর্গা পুজোর দিনগুলিতে ভিড়ে ঠাসা মণ্ডপে এই মোবাইল চোর চক্রর একাধিক সদস্য সক্রিয় হবে বলে অনুমান গোয়েন্দাদের। এখনো পর্যন্ত কলকাতা পুলিশ গোটা শহরে অভিযান চালিয়ে মোট ৮৪৯ জনকে গ্রেফতার(Arrest) করেছে।

তবে অন্যান্য অপরাধ ঘটার ক্ষেত্রে লাগাম টানতে পারলেও, মোবাইল চুরি চক্রের সক্রিয়তা চিন্তার ভাঁজ ফেলেছে গোয়েন্দাদের কপালে। কারণ এই চক্রে যারা যুক্ত তারা অধিকাংশই অপরাধ জগতে নতুন মুখ। তাই তাদের ক্রিমিনাল রেকর্ড গোয়েন্দাদের কাছে নেই। অতএব এই নতুন গজিয়ে ওঠা মোবাইল চুরি চক্রকে ধরতে মেট্রো রেল সহ পুজোর মণ্ডপ গুলিতে নজরদারি ব্যবস্থা এবং জনসাধারণকে সতর্ক করার ওপরেই জোর দিচ্ছে লালবাজারের গোয়েন্দা বিভাগ। পুজো উদ্যোক্তাদের লালবাজারের(Lalbazar) পক্ষ থেকে ডেঙ্গু, নিখোঁজ এবং অন্যান্য জরুরি বার্তা দেওয়ার পাশাপাশি এই মোবাইল চুরি চক্রের বিরুদ্ধে সতর্কতা হিসেবে প্রচার চালানোর আবেদন জানানো হয়েছে। যাতে পুজোর দিনগুলিতে মণ্ডপে মণ্ডপে প্রতিমা দেখার আনন্দে সঙ্গে থাকা দামি মোবাইল হাতিয়ে নিতে না পারে চক্রটি।

 

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

বাংলার মন্ত্রিসভার বিরুদ্ধে সিবিআই তদন্তে সুপ্রিম স্থগিতাদেশ

সন্দেশখালিকাণ্ডে CBI তদন্তের বিরোধিতা করে রাজ্যের মামলার সুপ্রিম শুনানি মুলতুবি

নাখোদা মসজিদের সামনে প্লাস্টিকের গুদামে আগুন

রাজ্যের মন্ত্রীদের PSO-দের ডিউটি পরিবর্তনের ভাবনা নবান্নের, নেপথ্যে কেষ্ট’র সায়গল

মানিকতলায় বহুতলে রবিবার রাতে ভয়ংকর আগুন, ঘটনাস্থলে দমকলের ৫টি ইঞ্জিন

ফুসফুসের মধ্যে নাকছাবির অংশ, বের করতে সফল চিকিৎসক

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর