এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

অপরাধ রুখতে পুলিশের অস্ত্র সিসিটিভি ক্যামেরা

নিজস্ব প্রতিনিধি, ইংলিশবাজার: অপরাধ রুখতে প্রযুক্তির সাহায্য নিল মিলকি ফাঁড়ির পুলিশ । গোটা এলাকা মুড়ে ফেলা হল সিসিটিভি ক্যামেরায়। যানজট মোকাবিলাতেও নেওয়া হবে সিসিটিভি ক্যামেরার (CCTV CAMERA)সাহায্য, জানালেন পুলিশ সুপার। এই উদ্যোগে খুশি ইংলিশবাজার ব্লকের মিল্কি ও অমৃতির এলাকা বাসী।গৃহস্থের বাড়িতে চুরি, রাস্তায় ছিনতাই, দোকানে ডাকাতি, মহিলাদের শ্লীলতাহানি। গত কয়েকমাসে ইংলিশবাজার(EnglishBazar) ব্লকের অমৃতি ও মিল্কি এলাকায় একের পর এক অপরাধের ঘটনা ঘটেছে।

অবশেষে তত্‍পর হল মিল্কি ফাঁড়ির(Milki Fari)পুলিশ। অপরাধদমনে এবার থেকে নেওয়া হবে প্রযুক্তির সাহায্য। অমৃতি ও মিল্কি এলাকার বিভিন্ন প্রান্তে বসানো হল সিসিটিভি ক্যামেরা। নজরদারির আওতায় আনা হয়েছে, একাধিক গুরুত্বপূর্ণ রাস্তা, শহরের এন্ট্রি ও এক্সিট পয়েন্ট, ধর্মীয় স্থান, বাজার এলাকা ও গুরুত্বপূর্ণ জায়গা।পুলিশ(Police) সূত্রে খবর, এ পর্যন্ত ১oটি সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। মিল্কি ফাঁড়ি র ভারপ্রাপ্ত আধিকারিক মনিরুল হক(Manirul Haq) জানান, প্রতিটি এলাকাটা গুরুত্বপূর্ণ। তাই সিসিটিভি ক্যামেরা লাগানো হল মিল্কি ফাঁড়ির পুলিশ-প্রশাসনের এই উদ্যোগে । খুশি অমৃতি ও মিল্কির বাসিন্দারা।

স্থানীয় বাসিন্দা বিশিষ্ট সমাজসেবী আনারুল হক, ও ব্যবসায়ী নেপাল চৌধুরী বলেন, ভাল উদ্যোগ। । আমাদের এলাকায় কোনো সিসিটিভি ক্যামেরা(CCTV CAMERA) ছিল না। এবার থেকে যেকোনো প্রকার অপরাধমূলক দুর্ঘটনা আটকাতে পারবে মিল্কি ফাঁড়ির পুলিশ। অপরাধ ঘটলে অতি দ্রুত অপরাধীকে শনাক্ত করার ক্ষেত্রে এই সিসিটিভির ফুটেজ বিশেষ সহায়তা করবে। সিসিটিভিগুলোর ওপর নজরদারি রাখতে একটি মাস্টার কন্ট্রোল রুম খোলা হয়েছে।চব্বিশ ঘন্টা ওই সিসিটিভি কন্ট্রোলরুমে থাকছে নজরদারির ব্যবস্থা।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

মালদায় মমতার পথ চেয়ে কিষান সম্প্রদায়, দাবি তপশিলী উপজাতি তকমার

ফের বঙ্গে তীব্র তাপপ্রবাহের ‘চরম সতর্কতা’ জারি করল আবহাওয়া দফতর

এবার দু ‘লক্ষেরও বেশি ভোটে জিতব নির্বাচনে : কাকলি ঘোষ দস্তিদার

‘সিপিএম কিনলে কংগ্রেস ফ্রি, কংগ্রেস কিনলে সিপিএম ফ্রি’, দাবি মমতার

‘মানুষ কাঁদছে, বিজেপি হারছে, বুক দুরুদুরু করছে’, দাবি মমতার

‘অধীর চৌধুরীকে তৃণমূল বুঝিয়ে দেবে, বহরমপুর কার গড়’, দাবি নাড়ুগোপালের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর