এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ডেঙ্গিতে সাবধানতা অবলম্বন করলে ক্ষতি হওয়ার সম্ভাবনা কম : ফিরহাদ

নিজস্ব প্রতিনিধি:ডেঙ্গি প্রত্যেক বছর হয়। মৃত্যু আমাদের হাতে নয়। আমার বাড়িতেও হয়েছে। সাবধানতা অবলম্বন করলে ক্ষতি হওয়ার সম্ভাবনা কম থাকে। জ্বর হলে বাড়িতে থাকুক। কিন্তু প্লেটলেট চিকিৎসকদের দেখিয়ে নিলে ভালো। শুক্রবার কলকাতা পুরসভায়(KMC) সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই কথা জানান, মেয়র ফিরহাদ হাকিম (Mayor Firhad Hakim)। তিনি বলেন, ডেঙ্গু আগের তুলনায় একটু বেশি হয়েছে। বিরোধীরা যেখানে আছেন সেখানে ডেঙ্গু হয়েছে ।কেরল এবং উত্তর প্রদেশে সবচেয়ে বেশি ডেঙ্গু(Dengu) হয়েছে। তারা প্লাজমা না দিয়ে নেম্বু রস দিয়ে দেয়। পেশাব খাইয়ে দেয়।

মানুষ সচেতন না হলে যে সরকারই থাকুক না কেন, ডেঙ্গু রোধ হবে না। আমরা যতই নাটক করি, কিছু হবে না। প্রত্যেক বোরো ধরে ডেঙ্গু সচেতন করা হচ্ছে। ফিভার ক্লিনিক খুলে রাখা হয়েছে। পুজোর সময় সমস্ত স্বাস্থ্য কর্মীর ছুটি বাতিল করা হয়েছে। আমরা মাইকিং করছি, বাড়ি বাড়ি গিয়ে লিফলেট দিচ্ছি। সব করা হয়েছে। প্রত্যেকটি বোরোতে ডেপুটি মেয়র অতীন(Atin Ghosh) ঘোষ মিটিং করেছে। কলকাতা পৌর সংস্থাতে বৈঠক করা হয়েছে। কেন্দ্রীয় সরকারের কাছে কোনো রকম নির্দেশিকা পায়নি বলে অভিযোগ করলেন মেয়র। ফিরহাদ বলেন,আমাদের স্বাস্থ্য বিভাগ কাজ করছে। সব জায়গায় আমরা কাজ করছি। কলকাতায় যা সমস্যা ফাঁকা জমিতে জল জমছে। সেখান থেকে ডেঙ্গু মশা জন্মাচ্ছে।

আমরা নোটিশ করতে বলছি। অভিযুক্তদের পৌর আদালতে নিয়ে আসতে হবে।
মানুষ সচেতন না হলে , আমার কাছে এত মানুষ নেই। যে ৫০ হাজার মানুষ কে সারা কলকাতায় ঘোরাবো। মেয়রের দাবি,আমরা ড্রোন চালিয়ে স্প্রে করছি। সিঙ্গাপুরে পর্যন্ত ডেঙ্গু আছে। আমরা সারা জায়গায় ড্রোন(Drone) দিয়ে স্প্রে করতে পারি না। প্রচুর মানুষ আছে যারা বিনিয়োগ করার জন্য জমি কিনে রেখেছেন। যাতে বেশি দামে জমি বিক্রি করতে পারে। অনেকে ফাঁকা জমিতে নোংরা ফেলে দিচ্ছে। শুধু তাই নয় খালগুলোতে নোংরা ফেলা হচ্ছে। টাক্স টাকা দিয়ে পৌর পরিষেবা দেব না। যদি কে এম ডি এ (KMDA)জমি হয়,সেই জমি আমরা দিয়েছি। যদি সেই জমি পরিষ্কার না হয়, তাহলে সেই জমি কে এম ডি এ কে নোটিশ করতেই হবে।নদীয়ার চেয়ারম্যান(Chairman) প্রসঙ্গে ফিরহাদ হাকিম বলেন, কে না সরালে বিপদ সরালে বিপদ। বিরোধীরা যা বলবে তার ওপরে যদি কাজ করে তাহলে ত প্রশাসনে কাজ চালানো যাবে না।চেষ্টা করছে সবাই। বিরোধীদের সমালোচনা করে ফিরহাদ বলেন, ডানদিকে সায়গল আর বাঁদিকে শাহনওয়াজ।
ওদের কিছু নেই ।বাংলা দুয়ারে হিন্দুত্ব দুয়ারে ইসলাম করে কোনো লাভ নেই। আমাদের মন্ত্র দুয়ারে সরকার।

নীতিশ প্রামাণিক(Nitish Pramanick) এর ওপর আক্রমণ প্রসঙ্গে ফিরহাদের মন্তব্য ,ঐখানে কোনো অস্তিত্ব নেই। তার বাড়ির সামনে পার্টি ফ্ল্যাগ লাগানোর কোনো লোক নেই। তাকে মেরেছে কে সে কি নিজে বিজ্ঞাপন করবে।
এর আগেও বিজেপি বলেছিল ইস বার ২০০ পার কিন্তু তারা খালি কলসি বাজায় বেশি।বেআইনি অস্ত্র প্রসঙ্গে ফিরহাদ হাকিমের মন্তব্য, পুলিশ এক্টিভ আছে। অস্ত্র উদ্ধার করছে। বেআইনি অস্ত্র বিরোধীরা ঢোকাতে পারে, অন্যরাও ঢোকাতে পারে। প্রশাসন সতর্ক আছে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ফের বঙ্গে তীব্র তাপপ্রবাহের ‘চরম সতর্কতা’ জারি করল আবহাওয়া দফতর

গরমের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ক্যাব-ট্যাক্সির ভাড়া, সমস্যায় যাত্রীরা

মানিকতলা বিধানসভা কেন্দ্র নিয়ে মামলা প্রত্যাহার, ট্যুইট করে দাবি কুণালের

বাংলার মন্ত্রিসভার বিরুদ্ধে সিবিআই তদন্তে সুপ্রিম স্থগিতাদেশ

সন্দেশখালিকাণ্ডে CBI তদন্তের বিরোধিতা করে রাজ্যের মামলার সুপ্রিম শুনানি মুলতুবি

নাখোদা মসজিদের সামনে প্লাস্টিকের গুদামে আগুন

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর