এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

মোদির ভাষণ শুনতে হাজিরা বাধ্যতামূলক, দিল্লির একাধিক কলেজের সিদ্ধান্তে বিতর্ক

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: ‘ভৃত্যগিরি’ কারে কয়, বুঝিয়ে দিলেন দিল্লি বিশ্ববিদ্যালয়ের অধীনস্ত বিভিন্ন কলেজের অধ্যক্ষরা। আজ শুক্রবারই বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন উ‍ৎসবে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর ‘প্রভু’র অনুষ্ঠান সফল করতে জানপ্রাণ লড়িয়ে দিচ্ছেন হিন্দু কলেজ, ভীম রাও আম্বেদকর কলেজ, জাকির হুসেন কলেজের ভারপ্রাপ্ত আধিকারিকরা। মোদির জ্ঞান ভাষণ শোনার জন্য সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ক্লাস বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাছে ‘প্রভু’র অপমান হয়, তাই কালো পোশাক পরিধানও নিষিদ্ধ করা হয়েছে। কলেজ কর্তৃপক্ষের এমন আজব নিদান নিয়ে বিতর্কের ঝড় উঠেছে।

দিল্লি বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উপলক্ষে আয়োজিত সমাপ্তি অনুষ্ঠানে আজ শুক্রবার যোগ দেবেন প্রধানমন্ত্রী। ইতিমধ্যেই ওই অনুষ্ঠান নিয়ে বিতর্ক তুঙ্গে উঠেছে। একাধিক শিক্ষক ও ছাত্র সংগঠন মোদির অনুষ্ঠান বয়কট করার কথা ঘোষণা করেছে। কিন্তু ‘প্রভু’র অনুষ্ঠান সফল করতে কোমনর কষে ঝাঁপিয়েছেন দিল্লি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার ও একাধিক কলেজের অধ্যক্ষ। পড়ুয়াদের লেখাপড়া শিষকেয় তুলে জোর করে ভাষণ শোনানোর মতো বিতর্কিত সিদ্ধান্ত নিয়েছে।

হিন্দু কলেজের টিচার ইন চার্জ মিনু শ্রীবাস্তব এক নির্দেশিকায় কলেজে প্রচারিত প্রধানমন্ত্রীর ভার্চুয়াল ভাষণ শুনতে পড়ুয়াদের উপস্থিতি বাধ্যতামূলক করেছেন। আর তার জন্য পড়ুয়াদের ঘুষ দেওয়ারও সিদ্ধান্ত নিয়েছেন। যে সব পড়ুয়া মোদির জ্ঞানগর্ভ ভাষণ শুনবেন তাদের বাড়তি পাঁচদিনের হাজিরা মিলবে। সকাল ৮.৫০ থেকে নয়টার মদ্যে কলেজ চত্বরে প্রবেশেরও নির্দেশ দেওয়া হয়েছে। হিন্দু কলেজের এমন নির্দেশ নিয়ে বিতর্কের ঝড় উঠেছে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

যৌন কেলেঙ্কারিতে যুক্ত দেবগৌড়ার নাতির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

বিজ্ঞাপনে তৃণমূলকে নিশানা, সুকান্তকে শোকজ নির্বাচন কমিশনের

৮,৮৮৯ কোটি টাকার মদ, নগদ বাজেয়াপ্ত কমিশনের, শীর্ষে মোদির রাজ্য গুজরাত

একই পরিবারের পাঁচজনকে খুন করে আত্মঘাতী খুনি, ভয়াবহ ঘটনা ছত্তিশগড়ে

বাড়িতে বসেই ভোট দিলেন মনমোহন সিং-লালকৃষ্ণ আদবানিরা

রবিবার বিজেপির সদর দফতর ঘেরাওয়ের ডাক কেজরিওয়ালের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর