এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

আসানসোল থেকে গরু পাচার মামলার নথি দিল্লি নিয়ে গেলো ইডি

নিজস্ব প্রতিনিধি,আসানসোল: আসানসোলের সিবিআইয়ের বিশেষ আদালত থেকে গরু পাচার মামলার যাবতীয় নথিপত্র শেষ পর্যন্ত পাড়ি দিলো দিল্লিতে। এইসব নথি সহ বুধবার বিকেল পাঁচটা নাগাদ অন্ডালের কাজি নজরুল ইসলাম বিমানবন্দর থেকে দিল্লিগামী উড়ানে দেশের রাজধানীর উদ্দেশ্যে নিয়ে উড়ে গেলেন কেন্দ্রীয় এজেন্সি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডির(ED) দুই আধিকারিক। তাদের সঙ্গে দিল্লি যাচ্ছেন সিবিআইয়ের বিশেষ আদালতের দুই কর্মী। তাদের সঙ্গে নিরাপত্তায় মোতায়েন রয়েছে একাধিক কেন্দ্রীয় বাহিনীর জওয়ান। জানা গেছে, বৃহস্পতিবার দিল্লির রাউজ এ্যাভিনিউ আদালতে গরু পাচার মামলার নথি জমা পড়ে যাবে। তারপরে আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতের (CBI Special Court)দুই কর্মী দিল্লি থেকে আসানসোলে ফিরে আসবেন। তারা নথি জমা দেওয়ার ডকুমেন্ট বিচারক রাজেশ চক্রবর্তীকে দেবেন।

এদিন সকাল এগারোটা নাগাদ গরু পাচার মামলার নথিপত্র নিতে আসানসোলে(Asansoal) সিবিআইয়ের বিশেষ আদালতে আসেন দিল্লির ইডি দপ্তরের দুই আধিকারিক। তারা বিচারক রাজেশ চক্রবর্তীর সঙ্গে কথা বলেন। তারপর তারা আদালত থেকে নিয়ম মেনে বুঝে নেন গরু পাচার মামলার যাবতীয় নথি। তারপর দিল্লি থেকে আসা ইডির দুই আধিকারিক সেইসব নথি দুটি ট্রলি ব্যাগে নিয়ে নেন। দুপুর দেড়টা নাগাদ তারা তিনটি গাড়িতে কেন্দ্রীয় বাহিনীর পাহারায় সিবিআইয়ের বিশেষ আদালতের দুই কর্মীকে নিয়ে আসানসোল থেকে অন্ডাল বিমানবন্দরের উদ্দেশ্যে রওনা দেন।

প্রসঙ্গত, তৃতীয় বার শুনানির শেষে গত ৬ সেপ্টেম্বর গরু পাচার মামলা চলে যায় দিল্লিতে। সেদিনের শুনানিতে আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী এক নির্দেশ দিয়ে বলেছিলেন ১১ সেপ্টেম্বরের মধ্যে ইডিকে এই মামলার নথি নিয়ে যেতে হবে। কিন্তু সেই সময়ের মধ্যে ইডি গরু পাচার মামলার নথি দিল্লি নিয়ে যেতে পারেনি। যার প্রধান কারণ ছিলো দিল্লিতে জি-২০ সম্মেলনের আয়োজন।গত ১১ সেপ্টেম্বর কেন্দ্রীয় এজেন্সি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফে আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতের বিচারক রাজেশ চক্রবর্তীর কাছে ই-মেলে একটি আবেদন করে বলা হয়েছিলো, দিল্লিতে জি-২০ সম্মেলনের জন্য কড়া নিরাপত্তা ও বিধিনিষেধ ছিলো।

সেই কারণে তারা আসানসোল থেকে এই নথি দিল্লিতে আনার ব্যবস্থা করে উঠতে পারেনি। এই নথি আনার জন্য তাদেরকে আরো এক সপ্তাহ সময় দেওয়া হোক। বিচারক সেই আবেদন মঞ্জুর করেন ও আগামী ১৯ সেপ্টেম্বরের মধ্যে নথি দিল্লি নিয়ে যাওয়ার নির্দেশ দেন।সেই নির্দেশের দুদিনের মধ্যেই ইডি বুধবার দ্রুততার সঙ্গে গরু পাচার মামলার সব নথি দিল্লি নিয়ে গেলো।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

দুই মেয়েকে শ্বাসরোধ করে খুন করে আত্মঘাতী মা

সিনেমা নেই তাই  রাজনীতিতে এসেছে, দেবের সভায় হিরণকে দু’ নম্বরি বলে তোপ অভিষেকের

কঙ্কালকাণ্ডের বেনাচাপড়ায় সিপিএমের কার্যলয়ের দখল নিয়েছে গ্রামের জনতা

ভূপতিনগর ও পটাশপুর থানার ওসি সহ পুরুলিয়ার এসপিকে সরাল কমিশন

চোরাশিকারীদের রুখতে বন কর্মীদের দেওয়া হচ্ছে অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র

‘আবাসের টাকা পাঠিয়েছে বললে বেঁধে রাখবেন’, পরামর্শ অভিষেকের  

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর