এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ভূমিকম্পে কেঁপে উঠল রাজধানী দিল্লি

courtesay: gopgle

নিজস্ব প্রতিনিধি, নিউদিল্লি: সোমবার ভয়াবহ ভূমিকম্পে( Earthquake)  কেঁপে উঠল রাজধানী। দিল্লি(Delhi) সহ উত্তর ভারতে(India)  সোমবার বিকেলে শক্তিশালী ভূমিকম্প অনুভূত হয়েছে বলে জানা গিয়েছে। গত তিন দিনের মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার ভূমিকম্পে কাঁপলো উত্তর ভারত । ভুমিকম্পের উৎসস্থল নেপাল(Nepal) ।মাটি থেকে ১০ কিলোমিটার গভীরে কম্পন হয়।  জানা গিয়েছে, ৩০ সেকেন্ডের মধ্যে দু’বার কেঁপে ওঠে রাজধানীর একাধিক এলাকা। বারংবার ভূমিকম্পের জেরে আতঙ্কিত হয়ে পড়েছে দিল্লির বাসিন্দারা। ভুমিকম্পের জেরে বহুতল ছেড়ে রাস্তায় বেরিয়ে আসেন আবাসিকরা। প্রসঙ্গত ৪ঠা নভেম্বর শনিবার রাত সাড়ে ১১টা নাগাদ বড়সড় ভূমিকম্প ওঠে নেপাল।

ভয়াবহ সেই ভূমিকম্পের তিব্রতা ছিল ৬.৪। কম্পন অনুভূত হয়েছিল উত্তরাখণ্ড, উত্তর প্রদেশ, হরিয়ানা, পঞ্জাব, হিমাচল প্রদেশেও। এই কম্পনের জেরে মৃত্যুমিছিল দেখা গিয়েছিল নেপালে। কমপক্ষে ১৫৭ জনের মৃত্যুর খবর পাওয়া যায় নেপাল সরকারের তরফ থেকে । আহত হয়েছিলেন বেশ কয়েকজন বাসিন্দারা। তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। এই অবস্থায় নেপাল সরকারের পাশে থাকার আশ্বাস দিয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ।

শনিবার ভূমিকম্পের জেরে নেপালে বহু ঘরবাড়ি ভেঙে গিয়েছিল । ধূলিসাৎ হয়েছে গিয়েছে  রাস্তাঘাট। শনিবারের পর নেপালে রবিবারও মৃদু কম্পন হয়। তবে এই কম্পনে কোন ক্ষয়ক্ষতির হয়নি।  তারপর ফের এদিন জোরাল ভূমিকম্প হয় নেপালে। কম্পনের জেরে কেঁপে ওঠে দিল্লি ।  রাজধানীতে  ভূমিকম্পে এখনও পর্যন্ত কোন প্রাণহানি এবং ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি । তবে লাগাতার এই ভূমিকম্পের জেরে দুশ্চিন্তার মধ্যে পড়তে হয়েছে  পরিবেশবিদদের।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

স্বাতী মালিওয়াল মামলায় কেজরির বাসভবন থেকে ল্যাপটপ- সিসিটিভি বাজেয়াপ্ত দিল্লি পুলিশের

‘বিজেপি আপকে শেষ করার চেষ্টা করছে’, তোপ কেজরির

সোমে ৪৯ আসনে ভোট, ‘পরীক্ষায়’ বসছেন রাহুল-ওমর-রাজনাথ সিংরা

ভোট পঞ্চমীতে কোটিপতি প্রার্থী ২২৭ জন, ‘দাগি’ ১৫৯ জন

ভোট পঞ্চমীতে সবচেয়ে ধনী প্রার্থী কারা? গরিব কারা?

আপের বিক্ষোভের আগেই যানজট নিয়ে নির্দেশিকা জারি দিল্লি পুলিশের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর