এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

‘রাহুল গান্ধির মতো কোনও নেতা আমি দেখিনি’, ন্যায় সংকল্প পদযাত্রায় স্বরা ভাস্কর

নিজস্ব প্রতিনিধি: ১৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে লোকসভা নির্বাচন। টোটাল ৭ দফায় ভোট হবে। শেষ হবে ১ জুন। ইতিমধ্যেই রাজনৈতিক দলগুলি ভোটের প্রচার শুরু করে দিয়েছে জোরকদমে। রবিবার সকাল সকাল মুম্বইয়ের মোহনদাস করমচাঁদ গান্ধীর বাড়ি মণিভবন থেকে ‘ন্যায় সংকল্প পদযাত্রা’ শুরু করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি, তাঁর বোন প্রিয়াঙ্কা গান্ধি ভাদ্রা, মহাত্মা গান্ধির প্রপৌত্র তুষার গান্ধি। এই পদযাত্রা অগস্ট মাসের ক্রান্তি ময়দানে শেষ হবে। যেখান থেকে ১৯৪২ সালে ব্রিটিশদের বিরুদ্ধে ভারত ছাড়ো আন্দোলন শুরু হয়েছিল। এই যাত্রার একটাই উদ্দেশ্য, যাতে গোটা ভারতবাসী সবসময় ন্যায় বিচার পান। এই সম্পর্কীয় একটি ভাষণে রাহুল গান্ধী বলেছিলেন, সর্বোচ্চ ৫ শতাংশ মানুষ ন্যায়বিচার পান। বাকি ৯৫% জনসংখ্যার সঙ্গে অবিচার হয়। রাহুলের ৬৩ দিন ধরে চলা ভারত জোড়ো ন্যায় যাত্রা শেষ হয়েছে গতকাল ১৬ মার্চ। আর ১৭ মার্চ থেকে শুরু হল ‘ন্যায় সংকল্প পদযাত্রা’।

এদিন রাহুল গান্ধীর এই যাত্রায় যোগ দিলেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর। কংগ্রেসের অফিসিয়াল এক্স অ্যাকাউন্টে শেয়ার করা একটি ভিডিওতে, অভিনেত্রীকে রাহুল গান্ধীর পাশাপাশি হাঁটতে দেখা গিয়েছে। পদযাত্রার শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়, স্বরা ভাস্কর রাহুল গান্ধীর নেতৃত্বে দুটি যাত্রা ‘ভারত জোড়ো যাত্রা’ এবং ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’-এর প্রশংসা করেন। তিনি সাংবাদিক সম্মেলনে বলেন, “এই যাত্রার বিবৃত উদ্দেশ্য তার শিরোনামেই রয়েছে, যা ‘ভারত জোড়’ (দেশকে একীভূত করা)। দেশটি গত ১০ বছর ধরে একটি রোগে ভুগছে এবং তা হল ঘৃণা। আমি মনে করি এই যাত্রার উদ্দেশ্য। জনগণকে মনে করিয়ে দেওয়ার জন্য যে এই দেশটি ‘মোহাব্বত’ (ভালোবাসা) থেকে গঠিত হয়েছিল, ‘নফরাত’ (ঘৃণা) থেকে নয়। তার নেতৃত্বে দুটি ভারত জোড়ো যাত্রা প্রশংসনীয়। আমি এমন কোনো রাজনীতিবিদকে দেখিনি, যিনি দেশের মানুষের হৃদয়ে যা আছে তা শোনার জন্য পথে পথে ঘোরেন।

 

রাহুল গান্ধীই একজন, যিনি মানুষের সঙ্গে দেখা করতে এবং তাদের সঙ্গে সংযোগ করতে চান।” অভিনেতা ২০২২ সালের ডিসেম্বরে রাহুল গান্ধীর সঙ্গে ভারত জোড়ো যাত্রায় যোগ দিয়েছিলেন। এদিন রাহুল গান্ধির এই যাত্রায় বিরোধী ভারত ব্লকের কিছু সদস্যও তাঁর সঙ্গে পদযাত্রায় যোগ দিয়েছিলেন।এর আগে শনিবার, রাহুল গান্ধি মুম্বাইতে তাঁর ৬৩ দিনের পুরনো ‘ভারত জোড় ন্যায় যাত্রা’ শেষ করেছিলেন। লোকসভা নির্বাচনের আগে দুই বছরের মধ্যে তার দ্বিতীয় যাত্রা, ১৪ জানুয়ারি সহিংসতা-বিধ্বস্ত মণিপুর থেকে শুরু হয়েছিল। এর আগে রাহুলের ভারত জোড়ো যাত্রায় অংশ নিয়েছিলেন আরও একাধিক বলিউড তারকা।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

মোদির বিরুদ্ধে দাঁড়ানোর স্বপ্নভঙ্গ কৌতুকশিল্পী শ্যাম রঙ্গিলার, বাতিল মনোনয়নপত্র

১০ বছর ধরে ধর্মীয় মেরুকরণের রাজনীতি করছেন মোদি, তোপ প্রিয়ঙ্কার

৩৭ কোটি উদ্ধারের ঘটনায় ঝাড়খণ্ডের মন্ত্রী আলমগীর আলমকে গ্রেফতার করল ইডি

সিএএ’তে নাগরিকত্ব শংসাপত্র পেলেন দিল্লির ১৪ বাসিন্দা

বদলাচ্ছে ফুলেরার ‘সচিব’, প্রকাশ্যে ‘পঞ্চায়েত ৩’-এর চমকপ্রদ ট্রেলার, মুক্তি ২৮ মে

কনসার্ট চলাকালীন জুবিনকে জড়িয়ে ধরে চুমু, বরখাস্ত মহিলা পুলিশকর্মী

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর