এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

গো ফার্স্টের ৫৪ বিমানের রেজিস্ট্রেশন বাতিলের নির্দেশ দিল্লি হাইকোর্ট

নিজস্ব প্রতিনিধি: বড়সড় ধাক্কা খেল বেসরকারি বিমান সংস্থা গো ফার্স্ট। সংস্থার ৫৪টি বিমানের রেজিস্ট্রেশন বাতিলের নির্দেশ দিল দিল্লি হাইকোর্ট। সেই সঙ্গে ওই বিমানগুলি আপাতত পরিষেবা দিতে পারবে না বলেও জানিয়ে দিয়েছে উচ্চ আদালত। আগামী পাঁচ দিনের মধ্যেই অসামরিক বিমান পরিবহণ কর্তৃপক্ষকে নির্দেশ কার্যকর করার নির্দেশ দিয়েছেন বিচারপতি তারা ভিতাস্তা গাঞ্জু। ওই নির্দেশের ফলে গো ফার্স্টের বিমান পরিষেবা স্বাভাবিক রাখা নিয়ে সংশয় তৈরি হয়েছে।

পেমব্রোক অ্যাভিয়েশন-সহ বেশ কয়েকটি বিদেশি সংস্থার কাছ থেকে বিমান লিজে নিয়ে পরিষেবা চালাচ্ছিল বেসরকারি বিমান সংস্থা গো ফার্স্ট। কিন্তু ওই সমস্ত সংস্থা লিজের বিনিময়ে প্রাপ্য অর্থ না পাওয়ায় বিমান ফেরত চায়। কিন্তু বিমান ফেরত দিতে রাজি হয়নি গো ফার্স্ট সংস্থা। শেষ পর্যন্ত দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয় বিদেশি সংস্থাগুলি। ওই আর্জির প্রেক্ষিতেই এদিন গো ফার্স্টের তরফে লিজে নেওয়া বিমানগুলির রেজিস্ট্রেশন বাতিল করার নির্দেশ দেন বিচারক।

গত কয়েক বছর ধরেই আর্থিক সঙ্কটে ভুগছে বেসরকারি বিমান সংস্থা গো ফার্স্ট। আর্থিক সঙ্কটে ভোগা সংস্থাটিকে অধিগ্রহণের জন্য ঝাঁপিয়েছিল অজয় সিংহের মালিকানাধীন স্পাইস জেট ও শারজা ভিত্তিক স্কাই ওয়ান। স্পাইস জেট ও বিজি বি এয়ারওয়েজের পক্ষ থেকে গো ফার্স্টকে অধিগ্রহণের জন্য ১,৬০০ কোটি টাকা প্রস্তাব দেওয়া হয়েছে। যদিও ওই প্রস্তাবে রাজি হয়নি গো ফার্স্ট এয়ারলাইন্স কর্তৃপক্ষ। এদিন দিল্লি হাইকোর্টের রায়ের পরে দেশে সংস্থার বিমান পরিষেবা দেওয়া সংস্থাটি আরও বিপাকে পড়ে গেল।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

‘বিজেপি আপকে শেষ করার চেষ্টা করছে’, তোপ কেজরির

সোমে ৪৯ আসনে ভোট, ‘পরীক্ষায়’ বসছেন রাহুল-ওমর-রাজনাথ সিংরা

ভোট পঞ্চমীতে কোটিপতি প্রার্থী ২২৭ জন, ‘দাগি’ ১৫৯ জন

ভোট পঞ্চমীতে সবচেয়ে ধনী প্রার্থী কারা? গরিব কারা?

আপের বিক্ষোভের আগেই যানজট নিয়ে নির্দেশিকা জারি দিল্লি পুলিশের

ইঞ্জিনে আগুন, বেঙ্গালুরুতে জরুরি অবতারণ এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস বিমানের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর