এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ধর্মীয় আবেগে আঘাতের অভিযোগে কুণাল ঘোষকে ত্রিপুরার আদালতের সমন

নিজস্ব প্রতিনিধি: ধর্মীয় ভাবাবগে আঘাত করার অভিযোগে কুণাল ঘোষের বিরুদ্ধে আদালতে চার্জশিট পেশ করেছে ত্রিপুরা পুলিশ। আর চার্জশিট পেশ করার পর এবার তৃণমূলের মুখপাত্রকে আদালতে হাজিরা দেওয়ার জন্য সমন পাঠালো ত্রিপুরার অমরপুর আদালত। আগামী ৩০ মে কুণাল ঘোষকে আদালতে হাজিরা দেওয়ার জন্য বলা হয়েছে।

গত বছর ত্রিপুরায় পুরভোটের প্রচারে গিয়ে ধর্মীয় চরিত্র সীতাকে নিয়ে বিতির্কিত মন্তব্য করার অভিযোগ ওঠে কুণাল ঘোষের বিরুদ্ধে। এর পর ত্রিপুরার পাঁচটি থানা একসঙ্গে কুণাল ঘোষকে জিজ্ঞাসবাদ করে। এই ঘটনায় ত্রিপুরার পাঁচটি থানা পাঁচটি পৃথক মামলায় পাঁচটি আদালতে চার্জশিট পেশ করে। ত্রিপুরার অমরপুর আদালতে একটি থানা কুণাল ঘোষের বিরুদ্ধে চার্জশিট পেশ করার পর তাঁকে সমন পাঠাল ওই আদালত। আগামী ৩০ মে কুণাল ঘোষকে আদালতে হাজিরা দিতে বলা হয়েছে।

শনিবার এই ঘটনা প্রসঙ্গে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, ‘ ত্রিপুরা পুলিশ আমার বিরুদ্ধে যে মামলা দিয়েছে তা সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। আমাকে হয়রান করার চেষ্টা। আমি নিজে হিন্দু। কোনও ধর্মকে আঘাত করার কোনও উদ্দেশ্য আমার ছিল না। যাঁরা রামের নাম নিয়ে রাজনীতি করছেন, তাঁদের উদ্দেশে সীতার অপমান এবং চলে যাওয়া নিয়ে প্রশ্ন তুলে ছিলাম। সেই বিষয়টিকেই বিকৃত করে আমার বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। পুলিশ যখন জানতে চেয়েছিল, আমি তখন সমস্ত রামায়ণের সংস্করণ ও গবেষণাগ্রন্থ তুলে ধরে তাঁদের বুঝিয়েছিলাম। এর পর তাঁরা চার্জশিট দিয়েছেন, মহামান্য আদালতের সমন পেয়েছি। ৩০ মে আদালত আমাকে উপস্থিত থাকতে বলা হয়েছে। সব ঠিক থাকলে আমি অবশ্যই আদালতে উপস্থিত থাকব।’

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

প্রচারে বেরিয়ে আচমকা অসুস্থ সায়নী, বাতিল দিনের সমস্ত কর্মসূচি

বিলুপ্ত Typist পদের জায়গায় LDA পদ সৃষ্টির দাবি

ঘুরপথে হিন্দি চাপানোর প্রচেষ্টা UGC’র, সরব ব্রাত্য সহ রাজ্যের শিক্ষাবিদরা

জামিন পেয়েই জীবনের পা বিধানসভায়  

‘গদ্দার’ রথীনকে আবারও হারিয়ে প্রসূণকে দিল্লি যাত্রার ছাড়পত্র দিতে প্রস্তুত হাওড়া

‘সিবিআইয়ের কাছে যান’, সন্দেশখালি মামলা নিয়ে হাইকোর্টে ধাক্কা বিজেপির

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর