এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

মার্কিন সুপ্রিমকোর্টের ‘গর্ভপাত নিষিদ্ধ’ সিদ্ধান্ত নিয়ে এবার মুখ খুললেন মেঘান মার্কেল

নিজস্ব প্রতিনিধি: সম্প্রতি, মার্কিন সুপ্রিমকোর্ট ৫০ বছরের ঐতিহাসিক রো বনাম ওয়েড ‘গর্ভপাত’এর অধিকারকে ‘নিষিদ্ধ’ করে দিয়েছে। আর এর দাবিতে আমেরিকায় রীতিমতো হুলস্থূল কাণ্ড বেঁধে গিয়েছে। ওখানকার সাধারণ মানুষ থেকে সেলিব্রিটিরা এই আইনের তীব্র বিরোধিতা করেছেন। এমনকী, এই নিয়ে প্রায় প্রতিদিনই হলিউডমহল থেকে একের পর এক বিস্ফোরক মন্তব্য করছেন, হলিউডের একাধিক তারকারা। এই নিয়ে প্রতিদিনই সংবাদপত্রে লেখাপড়া চলছে। সবারই দাবি, এই আইনের ফলে অনেক বর্ণবৈষম্য মহিলাদের মৃত্যু পর্যন্ত হতে পারে।

এই নিয়ে তীব্র সমালোচনা করেছেন সেলিনা গোমেজ থেকে শুরু করে টেইলর সুইফ্ট সহ প্রমুখ অভিনেত্রীরা। এবার এই তালিকায় যুক্ত হল, অভিনেত্রী মেঘান মার্কেল (Meghan Markle)। মেঘান মার্কেল এবং গ্লোরিয়া স্টেইনেম সম্প্রতি, প্রখ্যাত সাংবাদিক জেসিকা ইয়েলিনের সঙ্গে একটি বিশেষ সাক্ষাৎকারের জন্যে একত্রিত হয়েছিলেন। যেখানে তাঁরা সুপ্রিম কোর্টের ‘গর্ভপাত নিষিদ্ধ’ আইনের সমালোচনা করেছেন। সুপ্রিম কোর্টের এই সিদ্ধান্তের জন্যে মহিলাদের উপর কী প্রকার প্রভাব ফেলবে, সেই বিষয়ে এবার বিশদে আলোচনা করলেন মেঘান মার্কেল। সাক্ষাৎকারে, অভিনেত্রী মেঘান মার্কেল তাঁর নিজের মাতৃত্বের যাত্রা, গর্ভপাত এবং আরও অনেক কিছুর কথা বলেছেন। গর্ভপাত এবং মহিলাদের স্বাস্থ্য সম্পর্কিত কথোপকথন কীভাবে স্বাভাবিক করা দরকার, সেই বিষয়ে জোর দিয়েছেন তিনি।

ন্তানের জন্মদানের জন্যে প্রতিটি মহিলাদের কিরূপ গভীর যাত্রা করতে হয়, সেই সম্পর্কে বলতে গিয়ে, মার্কেল বলেন, “আমি মনে করি যে আমি কতটা সৌভাগ্যবান বোধ করছি যে আমি আমার দুটি সন্তানকে ধারণ করতে পেরেছি৷ আমি জানি, আপনার ভিতরে যে বেড়ে উঠছে, তাঁর সঙ্গে সংযোগস্থাপন করা নারীদের কাছে গর্ব। আমাদের দেহের সঙ্গে যা ঘটছে, তা গভীরভাবে ব্যক্তিগত। কিন্তু নীরবতা কলঙ্কের দিকে নিয়ে যেতে পারে, যদিও আমাদের মধ্যে অনেক ব্যক্তিগত স্বাস্থ্য সংকট রয়েছে।” স্টেইনেমের সঙ্গে কথা বলার সময়, মার্কেল আরও বলেন যে, প্রিন্স হ্যারি এই রায়ের বিষয়ে প্রতিক্রিয়া জানিয়ে বলেছিলেন যে, “গত সপ্তাহে তাঁর প্রতিক্রিয়া আমার মতোই অস্বস্তিকর ছিল। আমি জানি যে এখন অনেক নারীর জন্য, এই খবরটি একটি হতাশার অনুভূতি।”

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ওয়াংখেড়ে স্টেডিয়ামে ঢোকা নিষিদ্ধ শাহরুখের, ঠিক কী হয়েছিল ২০১২ সালে?

মহারাষ্ট্রের বিজেপি নেত্রীর বিরুদ্ধে মানহানি মামলার হুঁশিয়ারি অভিনেতার

ছেলে হওয়ার পর প্রথম প্রকাশ্যে অনুষ্কা, স্বামী এবং বন্ধুদের সঙ্গে জন্মদিন পালন

‘অল্পের জন্যে বাঁচলাম’, মালদায় প্রচারে বেরিয়ে দেবের হেলিকপ্টারে আগুন

হাসপাতালে অভিনেত্রী চিত্রা সেন, কী হয়েছে তাঁর, জানালেন ছেলে কৌশিক

গুরুতর অসুস্থ কমেডিয়ান ভারতী সিং, হাসপাতালে কেঁদে ভাসাচ্ছেন

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর