এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

এসএসসি গ্রুপ ডি মামলাকারীকে তলব সিবিআইয়ের

নিজস্ব প্রতিনিধি: এসএসসির গ্রুপ ডিতে নিয়োগে দুর্নীতির অভিযোগ তুলে মামলা করেছিলেন লক্ষ্মী টুঙ্গা। এবার সেই মামলাকারীকে তলব করেছে সিবিআই (CBI)। জানা গিয়েছে, মঙ্গলবার এই মামলাকারীকে তলব করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। উল্লেখ্য, কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এই মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন। এই মামলার অপর মামলাকারী সন্দীপ কুমার প্রসাদ। গ্রুপ ডি নিয়েই র‍য়েছে ২ টি মামলা।

মঙ্গলবার সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে এক মামলাকারী লক্ষ্মী টুঙ্গাকে। এসএসসি গ্রুপ ডি নিয়োগে দুর্নীতি হয়েছিল বলে অভিযোগ এই মামলাকারীর। একই অভিযোগে মামলা করেছিলেন সন্দীপ কুমার প্রসাদ। উল্লেখ্য, ২ টি মামলা র‍য়েছে এসএসসির গ্রুপ ডি নিয়োগ নিয়ে।

অন্যদিকে, গত ৬ জুন গ্রুপ ডি (GROUP D) পদে কর্মী নিয়োগ নিয়ে বড় সিদ্ধান্ত নিয়েছে রাজ্যের মন্ত্রিসভা। অবলুপ্ত করা হয়েছে রাজ্যের গ্রুপ ডি রিক্রুটমেন্ট বোর্ড। আরও স্বচ্ছ নিয়োগের জন্যই এই সুদ্ধান্ত নিয়েছে রাজ্য। জানা গিয়েছে, এবার থেকে সরাসরি কর্মী নিয়োগ করবে না রাজ্য। তা করবে স্টাফ সিলেকশন কমিশন (SSC)। মন্ত্রিসভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে, আশাকর্মীদের জন্য নতুন পদ নিয়ে। ২ হাজার ৫০০ টি নতুন পদ তৈরি করা হয়েছে আশাকর্মীদের জন্য। বিধানসভায় আইন পাশ করে তৈরি করা হয়েছিল গ্রুপ ডি রিক্রুটমেন্ট বোর্ড। ২০১৫ সালের নভেম্বরে এই বোর্ড তৈরি করা হয়। ২০১৭ সালে হয়েছিল চাকরির পরীক্ষা। ২৫ লক্ষ চাকরিপ্রার্থী পরীক্ষা দিয়েছিলেন। নির্বাচন হয়েছিল কম্পিউটারে খাতা দেখার মাধ্যমে। শূন্যপদ ছিল ৬ হাজার। নিয়োগ হয়েছিল ৫ হাজার ৫০০ টি পদে। সংরক্ষিত ৫০০ পদ। তবে সেইসব পদে পাওয়া যায়নি উপযুক্ত প্রার্থী।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

মানিকতলায় বহুতলে রবিবার রাতে ভয়ংকর আগুন, ঘটনাস্থলে দমকলের ৫টি ইঞ্জিন

ফুসফুসের মধ্যে নাকছাবির অংশ, বের করতে সফল চিকিৎসক

ভাঙড়ে রবিবার দুপুরে প্লাস্টিক কারখানায় বিধ্বংস আগুন, এলাকায় আতঙ্ক

আগামী ৫ মে থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

ভোটের কাজে এবার নেওয়া হচ্ছে স্কুলবাসও

প্রতিপক্ষের নাম ‘লক্ষ্মীর ভান্ডার’, হাড়ে হাড়ে টের পাচ্ছে বিরোধীরা

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর