এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




সন্দেশখালির বুথগুলির উদ্দেশে রওনা ভোট কর্মীদের




নিজস্ব প্রতিনিধি: শনিবার সপ্তম দফার নির্বাচন। ১জুন শেষ দফার ভোটের দিন ঝড় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর । তাই দুর্যোগপূর্ণ আবহাওয়ার কথা মাথায় রেখে বৃহস্পতিবারই সন্দেশখালির জন্য ভোট কর্মীরা রওয়ানা হন বিডিও(BDO) দফতর থেকে। জলপথের অঞ্চলে বৃহস্পতিবার দুপুর থেকে থেকে বেরিয়ে গেছেন ভোট কর্মীরা। তাদের সঙ্গে লাইফ জ্যাকেট (Life Jacket)দেওয়া হয়েছে।নির্বাচন কমিশনের অতিরিক্ত নির্বাচনী আধিকারিক অরিন্দম নিয়োগী  বৃহস্পতিবার বিকেলের সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ কথা জানান। তিনি বলেন, সপ্তম দফার নির্বাচনে ভোট ১ জুন নেওয়া হবে। তার সঙ্গে বরানগরে একটি বিধানসভা উপনির্বাচন রয়েছে। ৯ টি লোকসভা কেন্দ্রে নির্বাচন রয়েছে। এই সমস্ত লোক সভা কেন্দ্রে মোট ভোটারদের সংখ্যা ১ কোটি ৬৩ লক্ষ ৪০ হাজার । ১৭৪৭০ পোলিং স্টেশন। ৮৫ বেশি ১ লক্ষ ৮৭ হাজারের বেশি।

মহিলা ভোট কর্মী দ্বারা পরিচালিত বুথের সংখ্যা ২৭৯১ টি । মডেল পোলিং স্টেশন ৭২ টি। সপ্তম দফায় মোট প্রার্থীর সংখ্যা ১২৪ জন । ৮ জন বরানগর থেকে প্রার্থী রয়েছেন। তৃতীয় লিঙ্গের প্রার্থী একজন রয়েছেন। দক্ষিণ কলকাতা থেকে রয়েছেন। মোট ক্রিটিক্যাল পোলিং স্টেশন রয়েছে ১৭৪৭০ টি । এর মধ্যে ৩৭৪০ টি অতি ক্রিটিক্যাল পোলিং স্টেশন চিহ্নিত করা হয়েছে। মোট কেন্দ্রীয় বাহিনী(Central Force) মোতায়েন করা হয়েছে ৯৬৭ কোম্পানি । ৩৩২৯২ জন রাজ্য ও কলকাতা পুলিশ ভোটের দিন নিরাপত্তার দায়িত্বে থাকছেন। মোট ১১ জন অবজারভার। ৫ জন পুলিশ পর্যবেক্ষক এবং ৬ জন সাধারণ পর্যবেক্ষক রয়েছেন। হোম ভোটিং গ্রহণ করেছেন মোট ২৯৪৭৬ জন। মদ, মাদক এবং অন্য দ্রব্য উদ্ধার হয়েছে । ৪৫১০৯ টি লাইসেন্স আর্মস জমা পড়েছে। ফ্লাইং স্কোয়াড এবং স্ট্যাটিকস সার্ভিলেন্স কাজ করছে। ১০০৬ টি বোমা উদ্ধার হয়েছে। মোট ৪৩৬.৩৯ লক্ষ টাকা উদ্ধার হয়েছে।উত্তর ২৪ পরগনা ভোট কর্মীরা রওনা হয়েছেন।

সন্দেশখালির(Sandeshkhali) জন্য ভোট কর্মী রওয়ানা হয়েছেন বিডিও(BDO) দফতর থেকে। জলপথের অঞ্চলে বৃহস্পতিবার দুপুর থেকে বেরিয়ে গেছেন ভোট কর্মীরা। ভোট কেন্দ্রে মোবাইল ফোন নিয়ে যাওয়া একেবারে নিষিদ্ধ। শুধু মাত্র পোলিং পার্টির কাছে সাইলেন্ট রাখতে হয় ফোন। লাইফ জ্যাকেট দেওয়া হয়েছে যারা গেছেন। আলাদ করে ইমারজেন্সি লাইট দেওয়া হয়েছে। রবিবারের ঘূর্ণিঝড়ে কিছু ভোট কেন্দ্রে ক্ষতিগ্রস্ত হয়েছিল। সেটা ঠিক করে নেওয়া হয়েছে বলে জানান অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক অরিন্দম নিয়োগী। যেসব জায়গায় রাস্তা ভেঙ্গে গেছিল সেদিন দ্রুততার সঙ্গে সারানো হয়েছে বলেও জানান তিনি।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

সিকিমে ভারী বৃষ্টির কারণে বন্ধ ১০ নম্বর জাতীয় সড়ক

ডায়মন্ড হারবারের ভোটারদের কৃতজ্ঞতা জানাতে বিশেষ উদ্যোগ অভিষেকের

খেলার নাম করে ডেকে নিয়ে গিয়ে নাবালিকাকে ধর্ষণ, গ্রেফতার ২

দুবাইতে মিলবে  বাংলার হস্তশিল্প, নয়া উদ্যোগ  রাজ্য সরকারের

প্রবল ভারী বৃষ্টির মুখে উত্তরবঙ্গ, জারি Red Alert

বিক্ষোভ ঠেকাতে মানুষের সমস্যার সমাধান করার পথ বেছে নিলেন শতাব্দী

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর