এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ভোটে না লড়ার সিদ্ধান্ত ঘোষণা যশবন্ত পুত্র জয়ন্ত সিনহার

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: সকালেই রাজনীতি থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়েছিলেন পূর্ব দিল্লির বিজেপি সাংসদ গৌতম গম্ভীর। আর দুপুরে ভোট রাজনীতি থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়ে দিলেন আর এক বিজেপি সাংসদ জয়ন্ত সিনহা। ঝাড়খণ্ডের হাজারিবাগের সাংসদ জানিয়েছেন, বৈশ্বিক জলবায়ু পরিবর্তন নিয়ে কাজের দিকে বিশেষ নজর দিতেই সংসদীয় রাজনীতি থেকে সরে দাঁড়াতে চাইছেন।

শনিবার দুপুরে সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্স’ হ্যান্ডেলে (পূর্বতন টুইটার) এক পোস্টে হাজারিবাগের সাংসদ লিখেছেন, ‘বিজেপি সভাপতি জেপি নাড্ডাজিকে অনুরোধ জানিয়েছি, আমাকে যেন সংসদীয় রাজনীতি থেকে মুক্তি দেওয়া হয়। কেননা, বৈশ্বিক জলবায়ু পরিবর্তন নিয়ে কাজ করতে চাই। গত ১০ বছর ধরে দেশ ও হাজারিবাগের জনগণেরর সেবা করার সৌভাগ্য হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহজি এবং বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের আশীর্বাদ ও ভালবাসা পেয়েছি। তাঁদরর সবার প্রতি আমার হৃদয়ের কৃতজ্ঞতা জানাচ্ছি।’

সংসদীয় রাজনীতি থেকে সরে দাঁড়ালেও দলীয় রাজনীতি ছাড়ছেন না বলেও জানিয়েছেন জয়ন্ত। পোস্টে তিনি লিখেছেন, ‘ভোট রাজনীতি থেকে সরে দাঁড়ালেও দলীয় রাজনীতিতে সক্রিয় থাকব। দলের হয়ে অর্থনৈতিক ও প্রশাসনিক বিষয় নিয়ে কাজ করে যাব।’ বৈশ্বিক জলবায়ু পরিবর্তন নিয়ে কাজ করার কথা জানালেও রাজনৈতিক পর্যবেক্ষকরা মনে করছেন, ‘আসন্ন লোকসভা ভোটে জয়ন্ত সিনহাকে ফের প্রার্থী না সিদ্ধান্ত নিয়েছে বিজেপি শীর্ষ নেতৃত্ব। আর দলের ওই মনোভাবের আঁচ পেয়েই আগেভাগে ভোটে না লড়ার কথা জানিয়ে দিলেন হাজারিবাগের সাংসদ।’ বিজেপির এক শীর্ষ নেতা জানিয়েছেন, আগামী কয়েকদিনে গৌতম গম্ভীর-জয়ন্ত সিনহার পদাঙ্ক অনুসরণ করে আরও একাধিক সাংসদ ভোট রাজনীতি থেকে সরে দাঁড়ানোর ঘোষণা করতে পারেন। 

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

পথ দুর্ঘটনায় স্ত্রীর মৃত্যু, শোকে পরের দিন আত্মঘাতী স্বামী

কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্কের বিরুদ্ধে চরম ব্যবস্থা নিল আরবিআই

নির্বাচনী সভায় অজ্ঞান কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গড়কড়ি

ফের ইডির গ্রেফতারি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হেমন্ত সোরেন

কুখ্যাত গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইকে রিম্যান্ডে আনতে পারবে না পুলিশ, কেন?

ধনকুবেরদের ১৬ লক্ষ কোটি টাকা ঋণ মুকুব! প্রধানমন্ত্রীকে তোপ রাহুলের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর