এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




কর্নাটকে ভোট প্রচারে শাহ-যোগীকে নিষিদ্ধের দাবি কংগ্রেসের




নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: ধর্মের বিষ ঢালার অভিযোগ তুলে কর্নাটকের বিধানসভা ভোটের  প্রচারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে নিষিদ্ধ করার দাবি তুলল কংগ্রেস। আজ শুক্রবার অভিষেক মণু সিঙ্ঘভির নেতৃত্বে কংগ্রেসের এক প্রতিনিধিদল মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমারের সঙ্গে দেখা করে ওই দাবি জানিয়েছেন।

আগামী ১০ মে কর্নাটকে বিধানসভা নির্বাচন। আর ওই নির্বাচন ঘিরে রাজনৈতিক পট্রচার তুঙ্গে উঠেছে। ভোটের দিন যত এগোচ্ছে ততই যেমন পরস্পরের বিরুদ্ধে আক্রমণ শানানোর নামে কাদা ছোড়াছুড়িতে মেতে উঠেছেন যুযুধান শিবিরের নেতা-নেত্রীরা, তেমনই ধর্মীয় উস্কানি দিয়ে ভোট প্রচারও শুরু হয়েছে। সম্প্রতি কর্নাটকে এক নির্বাচনী সভায় কংগ্রেসকে ভোট না দেওয়ার অনুরোধ জানাতে গিয়ে হিন্দুদের সুড়সুড়ি দিয়ে অমিত শাহ বলেছিলেন, ‘কংগ্রেস ক্ষমতায় ফিরলে কর্নাটকে ফের দাঙ্গা বাঁধবে।’ মাণ্ড্যতে গিয়েও মুসলিমদের নিশানা করে হিন্দুদের আবেগে সুড়সুড়ি দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

এদিন মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমারের সঙ্গে দেখা করে কংগ্রেস নেতারা অভিযোগ করেছেন, আদর্শ নির্বাচন বিধি লঙ্ঘন করে সাম্প্রদায়িক প্রচার চালাচ্ছেন অমিত শাহ-যোগী আদিত্যনাথরা। মুসলিমদের বিরুদ্ধে হিন্দুদের উস্কে দিচ্ছেন। উস্কানিমূলক বক্তব্য পেশ করছেন। এতে রাজ্যের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।’ উল্লেখ্য, অমিত শাহের বিরুদ্ধে বৃহস্পতিবারই বেঙ্গালুরুর এক থানায় অভিযোগ দায়ের করেছে কংগ্রেস নেতৃত্ব।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

কুয়েতের বহুতলে অগ্নিকাণ্ডে ৪৫ ভারতীয় শ্রমিকের মৃত্যু

জাতীয় নিরাপত্তা উপদেষ্টা পদে ফের ডোভাল

কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পার বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা

নাগপুরে বারুদ তৈরির কারখানায় ভয়াবহ বিস্ফোরণে নিহত ৫

যোগী রাজ্যে দুর্নীতির বিরুদ্ধে চার মাস ধরে অনশন চালানো সমাজকর্মীর মৃত্যু

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর