এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

বিজেপি ছাড়লেন কর্নাটকের প্রবীণ সাংসদ কারাড়ি সাঙ্গান্না

নিজস্ব প্রতিনিধি, বেঙ্গালুরু: লোকসভা ভোটের প্রথম দফার আগেই কন্নড় ভূমিতে জোর ধাক্কা খেল পদ্ম শিবির। মঙ্গলবার বিজেপি ছাড়লেন কোপ্পালের সাংসদ কারাড়ি সাঙ্গান্না। একই সঙ্গে লোকসভার সদস্য পদেও ইস্তফা দিয়েছেন। আগামিকাল বুধবারই তিনি কংগ্রেসে সামিল হতে পারেন। কোপ্পালের সাংসদের দল ছাড়া গেরুয়া শিবিরের পক্ষে বড় ধাক্কা বলেই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। কেননা, সাঙ্গান্না লিঙ্গায়েত সম্প্রদায়ের শক্তিশালী নেতা হিসাবেই পরিচিত। আর কন্নড় ভূমে বিজেপির রাজনৈতিক উত্থানের পিছনে রয়েছে লিঙ্গায়েত ভোট।

গত বিধানসভা ভোটেই সাংসদ পদে ইস্তফা দিয়ে লড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন কোপ্পালের সাংসদ। কিন্তু তাঁকে টিকিট দেওয়া হয়নি। অভিমানে তখনই দল ছাড়তে চেয়েছিলেন কারাড়ি সাঙ্গান্না। যদিও কোনও ক্রমে তাঁকে আটকান বিজেপির শীর্ষ নেতারা। এবার কোপ্পাল আসনে কারাড়ির পরিবর্তে পদ্ম শিবির প্রার্থী করেছে বাসবরাজ কায়াবাত্তোরকে। দলের ওই সিদ্ধান্ত মানতে পারেননি প্রবীণ সাংসদ। সূত্রের খবর, বিজেপি শীর্ষ নেতৃত্বকে জোর শিক্ষা দিতে প্রথমে নির্দল প্রার্থী হয়েই দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছিলেন কারাড়ি সাঙ্গান্না। কিন্তু কংগ্রেস নেতা লক্ষ্মণ সাবডি প্রাক্তন সতীর্থকে ওই আত্মঘাতী সিদ্ধান্ত নেওয়া থেকে বিরত করেন। কংগ্রেসে যোগ দেওয়ার আমন্ত্রণ জানান।

সেই অনুরোধে সাড়া দিয়েছেন কোপ্পালের বিদায়ী সাংসদ। আগামিকাল বুধবার রাজ্যের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া ও প্রদেশ  কংগ্রেস সভাপতি ডি কে শিবকুমারের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে কারাড়ি সাঙ্গান্নার। ওই বৈঠক শেষেই কংগ্রেসে আনুষ্ঠানিকভাবে যোগ দিতে চলেছেন তিনি। উল্লেখ্য, বুধবার লোকসভার ভোট প্রচারে কর্নাটকে আসার কথা প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধির। মাণ্ড্য ও কোলারের দলীয় প্রার্থীদের সমর্থনে রোড শো ও পথসভা করবেন তিনি। 

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ওড়িশায় ইভিএম ভাঙচুরের অভিযোগে পাকড়াও খোদ বিজেপি প্রার্থী

‘আমি চাই নরেন্দ্র মোদি ফের দেশের মুখ্যমন্ত্রী হোন’, মুখ ফস্কে নীতীশ কুমার

রাজকোটে গেমিং জোনে অগ্নিকাণ্ডের ঘটনায় গ্রেফতার ২

বিহারে মদ খেয়ে মহিলাদের উপরে নির্যাতনের ঘটনা অনেকটাই কমেছে, উঠে এল গবেষণায়

‘মানুষের তৈরি বিপর্যয়’, রাজকোট অগ্নিকাণ্ডে ক্ষোভ উগরে দিল গুজরাত হাইকোর্ট

পঞ্জাব থেকে উদ্ধার ৫ কেজি হেরোইন, গ্রেফতার ৭

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর