এই মুহূর্তে

বিধানসভায় জয়ী বিজেপির ১০ সাংসদের ইস্তফা

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: সদ্য সমাপ্ত ৫ রাজ্যের বিধানসভা ভোটে ৫ কেন্দ্রীয় মন্ত্রী-সহ ২১ সাংসদকে ভোটের ময়দানে দাঁড় করিয়ে দিয়েছিল বিজেপি শীর্ষ নেতৃত্ব। তাঁদের মধ্যে ১২ জনই জয়ের মুখ দেখেছেন। বিধানসভা ভোটে জয়ী ওই বিজেপি সাংসদদের মধ্যে ১০ জনই বুধবার সাংসদপদে ইস্তফা দিয়েছেন। তাঁদের মধ্যে ৯ জন লোকসভার সদস্য এবং একজন রাজ্যসভার সদস্য। পদত্যাগীদের মধ্যে রয়েছেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর ও প্রহ্লাদ পটেল। বাকি দুই  জয়ী সাংসদ বাবা বালকনাথ ও রেণুকা সিংহও শিগগিরই পদত্যাগ করবেন বলে বিজেপি সূত্রে জানা গিয়েছে।

স্থানীয়স্তরে গোষ্ঠীকোন্দল সামলাতে এবং মুখ্যমন্ত্রী পদে নতুন মুখ বেছে নিতেই রাজস্থান, ছত্তিশগড়, মধ্যপ্রদেশ ও তেলঙ্গানায় ৫ কেন্দ্রীয় মন্ত্রী-সহ দলের ২১ সাংসদকে ভোটে দাঁড় করানো হয়েছিল। তার মধ্যে রাজস্থানে লড়েছিলেন সাত সাংসদ। মধ্যপ্রদেশেও দাঁড় করানো হয়েছিল তিন কেন্দ্রীয মন্ত্রী-সহ ৭ সাংসদকে। তেলেঙ্গানায় দাঁড়িয়েছিলেন চার সাংসদ এবং ছত্তিশগড়ে তিন জন। মধ্যপ্রদেশ থেকে জিতেছেন দুই কেন্দ্রীয় মন্ত্রী নরেন্দ্র সিংহ তোমর ও প্রহ্লাদ পটেল। তবে হেরেছেন ফগ্গন সিং কুলস্তে। বাকি চার সাংসদের মধ্যে জিতেছেন রাকেশ সিংহ (জব্বলপুর), রীতি পাঠক (সিধি) এবং উদয়প্রতাপ সিংহ (নর্মাদাপুরম)। তবে গণেশ সিংহ সাতনা থেকে হেরেছেন।

রাজস্থানের বিধানসভা ভোটে সাত সাংসদকে প্রার্থী করেছিল বিজেপি। তার মধ্যে  প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রাজ্যবর্ধন রাঠৌর জয়পুরেরই জোটওয়ারা বিধানসভা কেন্দ্র থেকে জিতেছেন। জয়পুরের বিদ্যাধরনগর থেকে জিতেছেন রাজপরিবারের কন্যা তথা রাজসমন্দের সাংসদ দিয়া কুমারী। অলওয়ারের বিজেপি সাংসদ বালকনাথ তিজারা বিধানসভা আসনে জিতেছেন। সওয়াই-মাধোপুরা থেকে জিতেছেন কুরোরীলাল মীনা। তবে হেরেছেন  ঝুনঝুনুর সাংসদ নরেন্দ্র কুমার (মান্ডওয়া), জালোরের বিজেপি সাংসদ দেবজী পটেল (সাঞ্চোরে) এবং অজমেরের সাংসদ ভগীরথ চৌধুরি (কিসানগড়)। ছত্তিশগড় থেকে জিতেছেন  কেন্দ্রীয় মন্ত্রী তথা সরগুজার সাংসদ রেণুকা সিংহ। বিলাসপুরের সাংসদ অরুণ সাউ (লোরমি) এবং রায়গড়ের সাংসদ গোমতী সাই। গতকাল মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাসভবনেই বৈঠকে বসেছিল বিজেপি শীর্ষ নেতৃত্ব। ওই বৈঠকেই সিদ্ধান্ত হয়, জয়ী সাংসদরা ইস্তফা দেবেন।

Published by:

Sundeep

Share Link:

More Releted News:

আগামী সপ্তাহেই ১০০ আসনের প্রার্থী তালিকা ঘোষণা বিজেপির

প্রতিশ্রুতি দেওয়ার অধিকার রয়েছে রাজনৈতিক দলগুলির, জানালেন প্রধান নির্বাচন কমিশনার

১ জুলাই থেকে কার্যকর হচ্ছে নয়া তিন ফৌজদারি আইন

টানা ১১ দিন পর হদিশ মিলল কোটার নিখোঁজ পড়ুয়ার

যোগীরাজ্যে পুকুরে  পড়ল পূণ্যার্থীদের বাস, নিহত ১৫

দিল্লিতে জোট চূড়ান্ত আপ-কংগ্রেসের

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর