এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

বারাণসী থেকে লড়ছেন মোদি, গান্ধিনগর থেকে অমিত শাহ

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: উত্তরপ্রদেশের বারাণসী থেকেই লোকসভা ভোটে লড়ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গুজরাতের গান্ধিনগর থেকে ফের প্রার্থী হচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। লখনউ থেকে লড়ছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান লড়ছেন মধ্যপ্রদেশের বিদিশা থেকে।

শনিবার সন্ধ্যায় আসন্ন লোকসভা ভোটের জন্য প্রথম দফায় ১৯৫ আসনের প্রার্থী তালিকা ঘোষণা করা হয় বিজেপির তরফে। প্রথম দফায় উত্তরপ্রদেশের ৫১, পশ্চিমবঙ্গের ২০, মধ্যপ্রদেশের ২৪, গুজরাতের ১৫, রাজস্থানের ১৫, কেরলের ১২, তেলঙ্গানার ৯, অসমের ১১, ঝাড়খণ্ডের ১১, ছত্তিশগড়ের ১১, দিল্লির ৫, উত্তরাখণ্ডের তিন, জম্মু-কাশ্মীরের দুই, অরুণাচল প্রদেশের ২, গোয়া, ত্রিপুরা, আন্দামান ও দমন দিউয়ের একটি আসনের প্রার্থীর নাম ঘোষণা করা হয়।  বিদায়ী কেন্দ্রীয় মন্ত্রিসভার ৩৪ মন্ত্রীকে ফের নির্বাচনী ময়দানে নামানো হয়েছে।

ঘোষিত প্রার্থী তালিকায় তেমন চমক নেই। গতবারের জয়ী দাপুটে নেতা-নেত্রীদের হঠানোর ঝুঁকি নেওয়া হয়নি। উত্তরপ্রদেশের ৫১ আসনের মধ্যে ৪৭ আসনেই গতবারের জয়ীদের প্রার্থী করা হয়েছে। মাত্র চার আসনের সাংসদকে বাদ দেওয়া হয়েছে। মথুরা থেকে যেমন হেমা মালিনীকে প্রার্থী করা হয়েছে, তেমনই অমেথি থেকে দাঁড় করানো হয়েছে স্মৃতি ইরানিকে। জম্মু-কাশ্মীরের উধমপুর থেকে লড়ছেন জিতেন্দ্র সিং। অসমের ডিব্রুগড়ে ফের প্রার্থী হয়েছেন সর্বানন্দ সোনোয়াল। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের খাসতালুক হিসাবে পরিচিত গোরখপুর থেকে প্রার্থী হয়েছেন ভোজপুরী নায়ক রবি কিশান। উত্তরপ্রদেশের জৌনপুর থেকে প্রার্থী করা হয়েছে প্রাক্তন কংগ্রেস নেতা কৃপাশঙ্কর সিংহকে। পশ্চিমবঙ্গের আসানসোলে দাঁড় করানো হয়েছে ভোজপুরী নায়ক পবন সিংহকে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

পথ দুর্ঘটনায় স্ত্রীর মৃত্যু, শোকে পরের দিন আত্মঘাতী স্বামী

কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্কের বিরুদ্ধে চরম ব্যবস্থা নিল আরবিআই

নির্বাচনী সভায় অজ্ঞান কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গড়কড়ি

ফের ইডির গ্রেফতারি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হেমন্ত সোরেন

কুখ্যাত গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইকে রিম্যান্ডে আনতে পারবে না পুলিশ, কেন?

ধনকুবেরদের ১৬ লক্ষ কোটি টাকা ঋণ মুকুব! প্রধানমন্ত্রীকে তোপ রাহুলের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর