এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

কেন্দ্রের চাপে প্লে স্টোরে ফের ১০ ভারতীয় সংস্থার অ্যাপ ফিরিয়ে আনছে গুগল

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: কেন্দ্রের চাপের কাছে নতিস্বীকার করল গুগল কর্তৃপক্ষ। কেন্দ্রীয় তথ্য-প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে বৈঠকের আগেই মুছে দেওয়া ১০ ভারতীয় সংস্থার অ্যাপ ফের প্লে স্টোরে ফিরিয়ে আনতে রাজি হয়েছে সার্চ ইঞ্জিন সংস্থাটির আধিকারিকরা। যে কোনও সময়েই ওই ১০ অ্যাপস ফের প্লে স্টোরে দেখা যাবে বলে গুগলের এক আধিকারিক জানিয়েছেন।

নির্ধারিত সার্ভিস ফি পরিশোধ না করায় শুক্রবার প্লে স্টোর থেকে ১০টি ভারতীয় সংস্থার অ্যাপ সরিয়ে দিয়েছিল গুগল কর্তৃপক্ষ। যে সমস্ত অ্যাপ সরিয়ে দেওয়া হয়েছিল, তার মধ্যে ছিল ‘ভারত ম্যাট্রিমনি’, ‘শাদি ডটকম’, ‘৯৯ একরস’ ‘নৌকরি’। আচমকাই প্লে স্টোর থেকে অ্যাপ সরিয়ে দেওয়ায় বিপাকে পড়ে যায় অসংখ্য ব্যবহারকারী। আর্থিকভাবে চরম ক্ষতির মুখে পড়ে সংশ্লিষ্ট সংস্থাগুলি। গুগল কর্তৃপক্ষের সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেন ভারত ম্যাট্রিমনিয়াল সাইটের কর্ণধার। গুগলের সিদ্ধান্তকে ভারতের নেট জগতে অন্ধকারতম দিন হিসাবে আখ্যা দেন তিনি। 

১০ ভারতীয় অ্যাপকে প্লে স্টোর থেকে সরানোর ঘটনায় নড়েচড়ে বসেন কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। গুগলের সিদ্ধান্ত নিয়ে ক্ষোভ উগরে দিয়ে তিনি বলেন, ‘এই ভাবে কোন অ্যাপসকে সরিয়ে দেওয়া যায় না। সেই অনুমতি দেবে না সরকার।’ সমস্যা মেটাতে গুগল ইন্ডিয়ার শীর্ষ আধিকারিকদের সঙ্গে ‘শাদি ডটকম’ সহ ১০ ভারতীয় সংস্থার কর্তাদের মুখোমুখি বৈঠকের উদ্যোগ নেওয়া হয়। আগামী সোমবার ওই বৈঠক হওয়ার কথা। তার আগেই অবশ্য মুছে দেওয়া ১০ ভারতীয় অ্যাপ  প্লে স্টোরে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নেয় গুগল কর্তৃপক্ষ। উল্লেখ্য, এই প্রথম নয়। ২০২০ সালেও শর্তাবলী লঙ্ঘনের দায়ে পেমেন্টস অ্যাপস পেটিএমকেও গুগল প্লে স্টোর থেকে সরানো হয়েছিল। ওই ঝামেলার জল গড়ায় আদালতে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্কের বিরুদ্ধে চরম ব্যবস্থা নিল আরবিআই

নির্বাচনী সভায় অজ্ঞান কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গড়কড়ি

ফের ইডির গ্রেফতারি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হেমন্ত সোরেন

কুখ্যাত গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইকে রিম্যান্ডে আনতে পারবে না পুলিশ, কেন?

ধনকুবেরদের ১৬ লক্ষ কোটি টাকা ঋণ মুকুব! প্রধানমন্ত্রীকে তোপ রাহুলের

অমেথিতে রবার্ট ভডরাকে প্রার্থী চেয়ে পোস্টার

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর