এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




‘ইন্ডিয়া’ জোটের তরফে প্রধানমন্ত্রী পদের প্রস্তাব মেলার দাবি খারিজ নীতীশ ঘনিষ্ঠের




নিজস্ব প্রতিনিধি, পটনা: তৃতীয়বার বিজেপি সরকারের ক্ষমতা দখল রুখতে ‘ইন্ডিয়া’ জোটের তরফে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে প্রধানমন্ত্রী পদের প্রস্তাব দেওয়া হয়নি। না, ‘ইন্ডিয়া’ জোটের কেউ নন, এমন দাবি জানিয়েছেন খোদ বিহারের মুখ্যমন্ত্রী ‘পাল্টুরাম’ নীতীশের অত্যন্ত ঘনিষ্ঠ সঞ্জয় ঝা। জেডিইউয়ের জাতীয় মুখপাত্র কে সি ত্যাগী এ বিষয়ে যে দাবি করেছেন, তার কোনও সারবত্তা বা বিশ্বাসযোগ্যতা নেই বলেও জানিয়ে দিয়েছেন তিনি। আর সঞ্জয়ের ওই দাবির ফলে ফের একবার সংযুক্ত জনতা দলের অভ্যন্তরীণ কলহ প্রকট হয়ে পড়ল।

সদ্য সমাপ্ত লোকসভা ভোটে সরকার গঠনের মতো একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি কোনও দল। সরকার গড়ার জন্য প্রয়োজনীয় সাংসদের তুলনায় অনেকটা পিছিয়ে বিজেপি। ২৪০-এ থমকে যেতে হয়েছে দেশের ১০ বছরের শাসকদলকে। তবে বিজেপি একক সংখ্যাগরিষ্ঠ না হলেও এনডিএ’র শরিকদের সমর্থনে সরকার গঠনের মতো ম্যাজিক ফিগার পেয়ে গিয়েছেন নরেন্দ্র মোদি। এনডিএ’র দুই শরিক দল তেলুগু দেশম পার্টি (টিডিপি) ও জেডিইউয়ের সমর্থনে আজ রবিবার তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন নরেন্দ্র মোদি।

আর ওই শপথ গ্রহণের ২৪ ঘন্টা আগেই জাতীয় রাজনীতিতে শোরগোল ফেলে দিয়েছিল জেডিইউ মুখপাত্র কে সি ত্যাগীর মন্তব্য। রাজনৈতিক ‘সুবিধাবাদী’ নেতা হিসাবে পরিচিত ত্যাগী দাবি করেছিলেন, ‘নীতীশ কুমারকে প্রধানমন্ত্রী হওয়ার প্রস্তাব দিয়েছিল বিরোধী ‘ইন্ডিয়া’ জোট। কিন্তু সেই প্রস্তাব প্রত্যাখান করেছেন বিহারের মুখ্যমন্ত্রী। যারা এক সময়ে তাঁকে ইন্ডিয়া জোটের সমন্বয়কের দায়িত্ব দিতে অস্বীকার করেছিলেন, তাদের সঙ্গে হাত মেলাতে রাজি হননি নীতীশ।’ জেডিইউয়ের জাতীয় মুখপাত্রের এমন দাবি নিয়ে হইচই পড়ে যায়। পরিস্থিতি সামাল দিতে আসরে নামতে হয় নীতীশ ঘনিষ্ঠ জেডিইউ নেতা সঞ্জয় ঝা-কে। শনিবার রাতে এক সংবাদ সংস্থাকে তিনি জানান, ‘ইন্ডিয়া জোটের তরফে না নীতীশ কুমারের কাছে, না জেডিইউ নেতৃত্বের কাছে এমন কোনও প্রস্তাব এসেছে। কে সি ত্যাগী কোথা থেকে এমন আজগুবি এবং মনগড়া খবর পেলেন জানা নেই।’




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

নিট দুর্নীতি নিয়ে দেশজুড়ে আন্দোলনে নামছে কংগ্রেস

৫৪ পেরিয়ে ৫৫-এ পা, রাহুলকে জন্মদিনের শুভেচ্ছা খাড়গে-স্ট্যালিন-কমল হাসানের

দিল্লিতে তীব্র গরম, হিটস্ট্রোকে মৃত্যু ৫

অসমে ভয়াবহ বন্যায় মৃত ২৬, বানভাসি কয়েক লক্ষ বাসিন্দা

হরিয়ানায় জোর ধাক্কা কংগ্রেসের, দল ছাড়লেন বংশীলালের পুত্রবধূ ও নাতনি

উদ্বোধনের আগেই বিহারে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল নির্মীয়মাণ ব্রিজ

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর