এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




দক্ষিণ কোরিয়ায় ময়লা ভর্তি বেলুন পাঠাল উত্তর কোরিয়া

courtesy google




আন্তর্জাতিক ডেস্ক : হঠাৎই দক্ষিণ কোরিয়ার ব্যস্ত রাস্তায় দেখা মিলল আবর্জনা ভর্তি বেলুন। এটি আবাসস্থলের সামনে এবং অন্যান্য জনবহুল এলাকায় বেলুন ভর্তি মল ও অন্যান্য আবর্জনা ফেলা হয়েছে। বেলুনগুলো ছিল আবর্জনা ও নোংরা জিনিসে ঠাসা। তবে দক্ষিণ কোরিয়ার নয়টি প্রদেশের মধ্যে আটটিতেই পাঠানো হয়েছে বেলুনগুলো।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, বেলুনগুলো দক্ষিণ কোরিয়ার মূল ভূখণ্ডের দক্ষিণ প্রান্তের কাছে জিওলা প্রদেশের দক্ষিণে দেখা গেছে। এই থেকে বোঝা যাচ্ছে, বেলুনগুলো দেশব্যাপী ছড়িয়ে পড়েছে। দক্ষিণ কোরিয়া উত্তর কোরিয়ার বিরুদ্ধে  ‘অমানবিক এবং হীন’ কর্মকাণ্ডের অভিযোগও এনেছে।

এই প্রসঙ্গে দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী জানায়, তারা পশুর মল ও আবর্জনা ভর্তি প্রায় ২৬০টি বেলুন শনাক্ত করেছে। এক বিবৃতিতে তাঁরা জানিয়েছে, এই পদক্ষেপ আন্তর্জাতিক আইনের লঙ্ঘন করেছে এবং জননিরাপত্তার জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে। জানা গেছে এই বিষয়ে দক্ষিণ কোরিয়ার কর্তৃপক্ষকে আগেই একটি বার্তা দেওয়া হয়েছিল।

রবিবার(২৬ মে) উত্তর কোরিয়ার শীর্ষ রাজনীতিবিদ কিম কাং ইল এক বিবৃতিতে সতর্ক করে বলেছিলেন, ‘উত্তর কোরিয়ায় ‘নোংরা জিনিস’ পাঠানোর জন্য পাল্টা দক্ষিণে আবর্জনা ও ময়লা পাঠাবে।’

যদিও দুই কোরিয়ার মধ্যে দ্বন্দ্ব নতুন কিছু নয়। ১৯৫০ এর দশকে কোরিয়া যুদ্ধের সময় থেকেই উভয় কোরিয়া প্রপাগান্ডা চালাতে গ্যাস বেলুন ব্যবহার করে আসছে। এবারও ময়লা আবর্জনা ভর্তি বেলুন দক্ষিণ কোরিয়ার দেখা মিলেছে। সাদা রঙের এসব বেলুন এবং এগুলোর সঙ্গে বেঁধে রাখা প্লাস্টিকের ব্যাগ না ধরতে বাসিন্দাদের সতর্ক করেছে দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনী। কারণ এসব ব্যাগে ‘নোংরা বর্জ্য ও আবর্জনা’ রয়েছে।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ইজরায়েলকে হিজবুল্লাহর সঙ্গে ঝামেলায় না জড়ানোর আহ্বান ব্লিঙ্কেনের

নাবালিকাকে যৌন নির্যাতনের অভিযোগে গ্রেফতার নেপালের ‘বুদ্ধ বয়’

মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতীয় যুবকের হত্যাকারীকে গ্রেফতার

‘ইজরায়েলকে ধ্বংস করছে নেতানিয়াহু’ বিস্ফোরক দেশটির অভ্যন্তরীণ এক গোয়েন্দা

গাজায় যুদ্ধবিরতি প্রস্তাবকে সমর্থন করলেন নেতানিয়াহু

শিশুকে জলে ডুবিয়ে মারার চেষ্টা মার্কিন মহিলার, ঘটনার তীব্র নিন্দা জো বাইডেনের

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর