এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

মেসির নাম নিয়ে অপহরণের হাত থেকে রেহাই ইজরায়েলি বৃদ্ধার

নিজস্ব প্রতিনিধি: কথায় বলে, ‘রাখে হরি, মারে কে?’ তবে ইজরায়েলের বাসিন্দা নবতিপর ইস্টার কুনিওকে অপহরণের হাত থেকে সর্বশক্তিমান ঈশ্বর নন, রক্ষা করেছেন ফুটবলের ঈশ্বর লিওনেল মেসি। গল্প নয়, এটাই সত্যি। বিশ্বকাপজয়ী অধিনায়কের নাম বলেই দুর্ধর্ষ অপহরণকারীদের হাত থেকে রেহাই পেয়েছেন ইস্টার কুনিও। আর হাড়হিম করা সেই গল্পই সবাইকে শুনিয়েছেন তিনি।

গত ৭ অক্টোবর আচমকাই ইজরায়েলে হানা দিয়েছিল ফিলিস্তিনি মুক্তিকামী সংগঠন হামাসের সদস্যরা। একের পর এক ইজরায়েলি ও বিদেশি নাগরিকদের অস্ত্রের মুখে বন্দি করে নিয়ে গিয়েছিল গাজায় নিজেদের আস্তানায়। কিবতুজ শহরে নবতিপর কুনিও’র বাসায় হানা দিয়েছিল হামাসের দুই সদস্য। অস্ত্রের মুখে কুনিও ও তার পরিবারের সদস্যদের অপহরণ করে নিজেদের ডেরায় নিয়ে যাওয়ার চেষ্টা করেছিল। আর তখনই তা‍ৎক্ষণিক বুদ্ধি প্রয়োগ করে অপহরণের হাত থেকে প্রাণে বেঁচে যান কুনিও। কীভাবে?  বাকিটা শোনা যাক হামাস সদস্যদের মুখোমুখি হওয়া নবতিপর বৃদ্ধার কাছ থেকেই।

কুনিওর কথায়, ‘হামাসের এক সদস্য আমার মাথায় বন্দুক তাক করেছিল। হিব্রু ভাষায় কথা বলছিল। আমি খানিকটা সাহস করে ওই অস্ত্রধারীকে বললাম, আমি আর্জেন্টিনার নাগরিক। শুধু স্প্যানিশ বলতে পারি। হিব্রু ভাষা বুঝি না। ওই কথা শুনে হামাস জঙ্গি অবাক বিস্ময়ে জিজ্ঞেস করল- আর্জেন্টিনা কী? আমি তাকে বলি, তুমি কি ফুটবল দেখ?” সে আমাকে জানায়, সে ফুটবল পছন্দ করে। আমি সঙ্গে সঙ্গে তাকে বলি, ‘আমি মেসির দেশ থেকে এসেছি।’ মেসির নাম শুনেই তার মুখটা কেমন হয়ে গেল। জানাল, সে মেসিকে ভালোবাসে। এরপর অস্ত্রটা নামিয়ে রেখে আমার সঙ্গে ছবি তোলে।’ মেসির নাম করে নিজেকে অপহরণের হাত থেকে বাঁচাতে পারলেও নিজের দুই নাতিকে বাঁচাতে পারেননি কুনিও। এখনও হামাসের ডেরায় রয়েছে দুজনে। নিজের প্রিয় নাতিদের হামাসের কব্জা থেকে মুক্ত করে আনতে লিওনেল মেসির কাছে অনুরোধও জানিয়েছেন কুনিও।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

বন্দে ভারতের মেনুতে বিরাট বদল! লাঞ্চ-ডিনারে মিলবে সর্ষে-ইলিশ, কাতলা-কালিয়া

নদিয়াতে বৃষ্টির আকাল থাকায়, হাঁস চাষে হতাশা ফার্ম মালিকদের

ব্রিটেনের ধনকুবেরদের তালিকায় ৩০ ধাপ এগোলেন সস্ত্রীক ঋষি সুনক

১০ হাজারেরও বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে ব্রিটেন

নাইজেরিয়ায় নমাজ পড়ার সময়ে মসজিদে আগুন দুষ্কৃতীদের, পুড়ে ছাই ১১ জন

এবার এভারেস্ট, এমডিএইচ মশলার ওপর নিষেধাজ্ঞা নেপালের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর