এই মুহূর্তে

ছেলেদের সঙ্গে নাচ, পরিবারের হাতেই খুন পাকিস্তানি অষ্টাদশী

নিজস্ব প্রতিনিধি, ইসলামাবাদ: ফের অনার কিলিংয়ের সাক্ষী থাকল পাকিস্তান। ছেলেদের সঙ্গে নাচে অংশ নেওয়ার অপরাধে সালিশি সভার নিদানে পরিবারের সদস্যদের হাতেই খুন হতে হলো এক অষ্টাদশীকে। একই অপরাধে আরও এক যুবতীকেও মৃত্যুদণ্ডের সাজা শুনিয়েছিল সালিশি সভার মুরুব্বিরা। যদিও শেষ মুহুর্তে পুলিশের হস্তক্ষেপে প্রাণে বেঁচে যায় ওই তরুণী। শিহরে ওঠার মতো লোমহর্ষক ঘটনাটি ঘটেছে পাকিস্তানের কোহিস্তানে। অষ্টাদশীকে খুনের অপরাধে ইতিমধ্যেই তাঁর পরিবারের সদস্যদের গ্রেফতার করেছে পুলিশ।

কোহিস্তানের জেলা পুলিশ আধিকারিক (ডিপিও) মুখতিয়ার তানোলি পাকিস্তানের সংবাদমাধ্যম ‘এআরওয়াই’ নিউজকে জানিয়েছেন, ‘সম্প্রতি এক ভিডিয়ো ভাইরাল হয়। ওই ভিডিয়োতে দুই তরুণীকে ছেলেদের সঙ্গে নাচতে দেখা যায়। বিষয়টি নিয়ে শোরগোল তৈরি হয়। পর পুরুষের সঙ্গে নাচে অংশ নিয়ে ধর্ম অবমাননা করা হয়েছে অভিযোগ তুলে দুই তরুণীকে কী শাস্তি দেওয়া হয়, তা নির্ধারণে সালিশি সভা বসে। শরিয়াহ আইন মেনে মুরুব্বিরা দুই তরুণীকেই মৃত্যুদণ্ডের সাজা শোনানো হয়। স্থানীয় ভাষায় যাকে বলে জিগরা।

ওই সালিশি সভার পরেই অষ্টাদশী তরুণীকে নৃশংসভাবে খুন করেন পরিবারের সদস্যরা। অন্য তরুণীর মৃত্যুদণ্ড কার্যকরের আগেই অবশ্য পুলিশ গিয়ে প্রাণে বাঁচায়। ভিডিয়োতে যে সব যুবক ও তরুণদের দেখা গিয়েছিল, তারা প্রাণে বাঁচতে গা ঢাকা দিয়েছে। অনার কিলিংয়ের নামে সালিশি সভা বসিয়ে অষ্টাদশী তরুণীকে নৃশংসভাবে হত্যা করার ঘটনা ঘিরে ইতিমধ্যেই ক্ষোভে ফুঁসতে শুরু করেছেন মানবাধিকার কর্মী ও মহিলা সংগঠনের সদস্যরা।

Published by:

Sundeep

Share Link:

More Releted News:

অ্যামাজনের কীর্তি, আসলের জায়গায় খদ্দেরকে ‘নকল’ আই ফোন ডেলিভারি

‘জিতবই’, রুশ-ইউক্রেন যুদ্ধের দ্বিতীয় বর্ষপূর্তিতে হুঙ্কার জেলেনস্কির

৬ জনকে খুনের দায়ে প্রাক্তন কুস্তি কোচের মৃত্যুদণ্ড

বিয়ে করতে এসে আই ফোন খোয়ালেন তরুণী

 স্ত্রীর ফোনে আড়ি পেতে কোটি  কোটি টাকা আয় স্বামীর

বর্ণ বিদ্বেষের শিকার গুগলের এক প্রাক্তন কর্মী

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর