এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষোভপ্রকাশের জের, ২ ম্যাচে নিষিদ্ধ লঙ্কা অধিনায়ক

নিজস্ব প্রতিনিধি: আম্পায়ারের সমালোচনা করায় বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসির শাস্তির মুখে পড়লেন শ্রীলঙ্কার অধিনায়ক ওয়ানিন্দু হাসারঙ্গা। শনিবার আইসিসির পক্ষ থেকে এক প্রেস বিবৃতিতে জানানো হয়েছে, আচরণ বিধি ভঙ্গের দায়ে শ্রীলঙ্কার অধিনায়ককে তিন ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে। গত ২৪ মাসে পাঁচটি ডিমেরিট পয়েন্ট পাওয়ায় দুই ম্যাচ নিষিদ্ধ থাকছেন হাসারঙ্গা। আইসিসির শাস্তির ফলে বাংলাদেশের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে খেলতে পারবেন না শ্রীলঙ্কার অধিনায়ক।

যে ঘটনার জেরে দুই ম্যাচ নিষিদ্ধ হলেন হাসারঙ্গা তা ঘটেছিল আফগানিস্তান-শ্রীলঙ্কা সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে। রহমানুল্লাহ গুরবাজদের দেওয়া ২১০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৩ রানে হেরে যায় শ্রীলঙ্কা। ম্যাচের শেষ ওভারের চতুর্থ বলে কামিন্দু মেন্ডিসকে ফুলটস ডেলিভারি করেন ওয়াফাদার। খালি চোখে তা কোমরের চেয়ে বেশি উচ্চতায় ছিল। কিন্তু স্কয়ার লেগ আম্পায়ার হিসেবে তখন নো বলের কোনও সঙ্কেত দেননি হানিবল। তাতেই চটে যান হাসারাঙ্গা।

ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে আম্পায়ার লিন্ডন এডওয়ার্ড হানিবলের বিরুদ্ধে নিয়ে ক্ষোভ উগরে দিয়ে শ্রীলঙ্কার অধিনায়ক বলেন, ‘খালি চোখে সবাই দেখেছেন বলটা কোমরের অনেক ওপর দিয়ে যাচ্ছিল…আরেকটু ওপরে থাকলে ব্যাটসম্যানের মাথায়ও লাগতে পারত। এখন সেটা যদি দেখতে না পায়, তাহলে আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে সেই আম্পায়ার মানানসই নন। তিনি অন্য কোনও কাজে থাকলে সেটা খুব ভালো হতো।’ শ্রীলঙ্কার অধিনায়কের ওই মন্তব্য ভালো চোখে নেয়নি বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা। এদিন আইসিসির তরফে জানানো হয়েছে, ওই মন্তব্য করে আইসিসির আচরণ বিধির ২.১৩ ধারা ভঙ্গ করেছেন হাসারাঙ্গা। যে কারণে তাকে তিনটি ডিমেরিট পয়েন্টের পাশাপাশি ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে। হাসারঙ্গার পাশাপাশি ডিমেরিট পয়েন্ট পেয়েছেন আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজও। একই ম্যাচে আম্পায়ারের নির্দেশনা না মানায় তাকে একটি ডিমেরিট পয়েন্ট ও ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

 

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

জেনে নিন মকর রাশির কিছু অজানা দিক, না মানলেই বিপদ

এসি ছাড়াই নিমেষে ঠান্ডা রাখবে ঘর, জেনে নিন কিছু গোপন মন্ত্র

এসি থেকে বাইরে বেরোলে নাকের মধ্যে সুড়সুড়ি, জেনে নিন কি করবেন

মুম্বইতে ৪৫ কোটির বাংলো কিনলেন পূজা হেগড়ে

এক জোট না হওয়ায় ক্ষমতা হারাচ্ছে বিরোধীরা, ভোটের মুখে মন্তব্য অমর্ত্যর

গার্ডেনরিচের ঘটনার জেরে একাধিক বাড়ির স্বাস্থ্য পরীক্ষার সিদ্ধান্ত

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর