এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




সুপার এইটে আফগানিস্তান, বিদায় নিল নিউজিল্যান্ড




নিজস্ব প্রতিনিধি: প্রত্যাশামতোই বিশ্ব ক্রিকেটে দুধের শিশু পাপুয়া নিউ গিনিকে সাত উইকেটে হারিয়ে টানা তৃতীয় জয় নিয়ে সুপার এইট নিশ্চিত করল আফগানিস্তান। আর মহম্মদ নবিদের জয়ের সঙ্গে সঙ্গেই টি টোয়েন্টি কাপ থেকে বিদায় নিল নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসনদের কাছে শেষ দুই ম্যাচ নিয়ম রক্ষার লড়াই হয়ে দাঁড়াল।

শুক্রবার প্রথমে ব্যাট করতে নেমে ফজলহক ফারুখি আর নাভিন উল হকের বল সামলাতে হিমশিম খান পাপুয়া নিউ গিনির ব্যাটাররা। তাসের ঘরের মতো ভেঙে পড়ে বিশ্ব ক্রিকেটর আঙিনায় নবাগত দলটির টপ ও মিডল অর্ডার। ৫০ রান যোগ হতে না হতেই সাজঘরে ফিরে যান সাত ব্যাটার। টনি উরা (১১), অধিনায়ক আসাদ ভালা (৩), লেগা সিয়াকা (০), সেসে বাউ (০), হিরি হিরি (১), চাদ সোপার (৯) অসহায়ভাবে আত্মসমর্পণ করেন। অষ্টম উইকেটে জুটি বেঁধে খানিকটা লড়াই চালানোর চেষ্টা চালান কিপলিন ডরিগা ও অ্যালেই নাও। দুজনে ৩৮ রান যোগ করেন। ডরিগাকে (২৭) ফিরিয়ে প্রতিরোধ ভাঙেন নুর আমেদ। আর তার পরেই দ্রুত গুটিয়ে যায় ইনিংস। ১৯.৫ ওভারে ৯৫ রান তোলে পাপুয়া নিউ গিনি। ‌আফগানিস্তানের পক্ষে ফজলহক ফারুখি ১৬ রানে তিনটি এবং নাভিন উল হক চার রানে দুটি উইকেট নিয়েছেন।

সুপার এইটে জায়গা নিশ্চিত করতে আফগানদের প্রয়োজন ছিল ৯৬ রান। কিন্তু দ্বিতীয় ওভারেই উইকেট বিসর্জন দিয়ে শূন্য রানে সাজঘরে ফেরেন ইব্রাহিম জাদরান। অকারণে আগ্রাসী মেজাজে ব্যাট করতে গিয়ে দ্রুত ফেরেন রহমানুল্লাহ গুরবাজ (১১)। দ্রুত দুই উইকেট খোয়ানোর পরে সতর্ক হয়ে ব্যাট করতে থাকেন গুলবাদিন নায়েব ও আজমাতুল্লাহ ওমরজাই। তৃতীয় উইকেটে দু’জনে ৩৩ রান যোগ করেন। ১৮ বলে ১৩ রান করে ফিরে যান ওমরজাই। এর পরে মহম্মদ নবিকে সঙ্গে নিয়ে হেসেখেলেই দলকে জয় এনে দেন গুলবাদিন। ২৯ বল বাকি থাকতে হাতে সাত উইকেট নিয়ে জয় হাসিল করে আফগানরা। গুলবাদিন ৪৯ রানে এবং মহম্মদ নবি ১৬ রানে অপরাজিত থাকেন।   




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

Copa America: সেরা খেলোয়াড় রদ্রিগেজ, গোল্ডেন বুট মার্তিনেজের

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর জার্মানির বিশ্বকাপজয়ী ফুটবলারের

কোপার ফাইনালে ঝড় তুললেন শাকিরা

ফের পেলের রেকর্ড ভাঙলেন ‘জিনিয়াস’ ইয়ামাল

Copa America: কলম্বিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

Copa America Final: চোট পেয়ে মাঠ ছাড়লেন মেসি, চোখে জল

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর