এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ভোট ঘোষণার আগেই রাজ্যে ১৫০ কোম্পানি আধা সেনা

নিজস্ব প্রতিনিধি: সন্দেশখালিকাণ্ডের জের। লোকসভা ভোটের নির্ঘন্ট ঘোষণার দুই সপ্তাহ আগেই রাজ্যে কেন্দ্রীয় বাহিনী পাঠাচ্ছে জাতীয় নির্বাচন কমিশন। শনিবার কমিশন সূত্রে জানা গিয়েছে, আগামী ১ মার্চই বাংলায় এসে পৌঁছবে ১০০ কোম্পানি আধা সেনা। ৭ মার্চের মধ্যে আসবে আরও ৫০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। উত্তর ২৪ পরগনা-সহ রাজ্যের উত্তেজনাপ্রবণ জেলাগুলিতে টহল দেবে ওই বাহিনী। তবে কোন জেলায় কত আধা সেনা মোতায়েন করা হবে তা নিয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি নির্বাচন কমিশন।

দরজায় কড়া নাড়ছে লোকসভা ভোট। ওই ভোটের প্রস্তুতি খতিয়ে দেখতে আগামী ৩ মার্চ তিন দিনের সফরে কলকাতায় আসছে নির্বাচন কমিশনের ফুলবেঞ্চ। ওই দিন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের সঙ্গে বৈঠক করবেন নির্বাচন কমিশনের শীর্ষ কর্তারা। পরের দিন ৪ মার্চ সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত সমস্ত রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসবেন। সাড়ে ১১টা থেকে শুরু হবে পুলিশ-প্রশাসনের সঙ্গে বৈঠক। সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে। তার পরের দিন ৫ মার্চ ভোটের সময়ে আইন কার্যকরের দায়িত্বে থাকা ইডি, আয়কর দফতর, শুল্ক দফতর, কেন্দ্রীয় আধা সামরিক বাহিনী-সহ বিভিন্ন দফতরের আধিকারিকদের সঙ্গে বৈঠক করবে কমিশনের ফুল বেঞ্চ। তার পর রাজ্যের মুখ্যসচিব এবং পুলিশের ডিজির সঙ্গেও বৈঠক সারবেন কমিশনাররা। বেলা সাড়ে ১২টায় সাংবাদিকদের মুখোমুখি হবেন প্রধান নির্বাচন কমিশনার রাজীব কুমার।

সূত্রের খবর, ১৩ মার্চের পরে যে কোনও দিন লোকসভা ভোটের নির্ঘন্ট ঘোষণা করবে নির্বাচন কমিশন। পশ্চিমবঙ্গে লোকসভা ভোট নির্বিঘ্নে করার জন্য ৯২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছেন নির্বাচনের শীর্ষ আধিকারিকরা। তার মধ্যে ১০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীকে ১ মার্চের মধ্যে রাজ্যে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৭ মার্চের মধ্যে আরও ৫০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসবে। অর্থা‍ৎ ভোট ঘোষণার আগেই রাজ্যে পৌঁছে যাচ্ছে প্রায় ১৫ হাজার আধা সেনা জওয়ান।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

নকশালবাড়িতে বিয়ের অনুষ্ঠানে নিমন্ত্রিত নাবালিকা গণধর্ষণের শিকার, ধৃত ৫

ঝাড়গ্রামে প্রচণ্ড গরমে কাদায় গড়াগড়ি দুই হাতির

আমাকে মারার পরিকল্পনা করা হয়েছিল, সভা থেকে বিস্ফোরক অভিষেক

২০০ গণ্ডি পার করবে না বিজেপি, রাজ্য ধরে ধরে হিসাব দিলেন মমতা

‘এনআরসি, সিএএ করতে দেব না’, ফের হুঙ্কার মমতার

২৬ হাজার শিক্ষকের চাকরি যাওয়ার মধ্যেই লক্ষাধিক কর্মসংস্থানের ঘোষণা মমতার

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর