এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




গিনেস বুকে নাম উঠল জঙ্গলমহলের ছোট্ট সংস্থিতার, আনন্দের উচ্ছাসে ভাসল বেলপাহাড়ি




নিজস্ব প্রতিনিধি, ঝাড়গ্রাম: অসম্ভবকে সম্ভব করার নজির রয়েছে অনেক। পারবো না এই কথাটা কে অসত্য প্রমাণ করে দেখিয়েছেন বাংলার জঙ্গলমহলের প্রত্যন্ত অঞ্চলে বাস করা এক ছোট্ট মেয়ে সংস্থিতা। জঙ্গলমহলের ছোট্ট মেয়ে সংস্থিতা(Sanshitha) এক অভাবনীয় প্রতিভার পরিচয় দিয়েছেন,যার দ্বারা সে শুধু যে খ্যাতি অর্জন করেছে তা নয়, নিজের নাম গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে তুলতে সক্ষম হয়েছে। তার প্রতিভা হল, মাত্র পনেরো মিনিটে পিস Jigsaw Puzzle পুরো বিশ্বের মানচিত্র সমাধান করে ফেলতে তাকে কোন বাঁধার মুখে পড়তে হয়নি’। যা দেখে কার্যত অবাক সকলেই। ঝাড়গ্রাম জেলার বেলপাহাড়ি এলাকার থেকে এই প্রথমবার বিশ্ব রেকর্ড গড়ল ছোট্ট সংস্থিতা।

সে ঝাড়গ্রাম ওয়েস্ট এন্ড হাইস্কুল এর ক্লাস ওয়ান এর ছাত্রী। এই বয়সে এসে এত বড় প্রতিভার অধিকারী হওয়া সত্যিই অদম্য চেষ্টা ও জেদের ফল। জানা গিয়েছে, তার বাবা সত্যজিৎ মাহাতো পেশায় স্বাস্থ্যকর্মী ও মা ঝুমা পাইন অঙ্গন‌ওয়াড়ি কর্মী। তার এই সাফল্য এ বাবা মা এর পাশাপাশি খুশি পরিবার পরিজন সহ সবাই। শুধু ওয়াল্ড বুক অফ রেকর্ডস নয়, এর পাশাপাশি ইন্ডিয়া বুক অফ রেকর্ডস, ইন্টারন্যাশনাল সহ এশিয়া বুক অফ রেকর্ডস এও তার নাম রয়েছে। তার বাবা জানিয়েছেন, ইন্টারনেট এর মাধ্যমে তার ছোট্ট এই মেয়ের প্রতিভা তিনি তুলে ধরতে আবেদন জানিয়েছিলেন গত ২৪ শেষ এপ্রিল।

সমস্ত তথ্য খতিয়ে দেখার পর গত ১০ ই মে ই- মেইল মারফত তাদের জানানো হয়, তার মেয়ের এই প্রতিভার জন্য তার নাম বুক অফ রেকর্ডস(Books Of Records) এ উঠেছে।আর যা শুনে নিজের কান কে বিশ্বাস করতে পারেনি তার বাবা। গত ২৮ শে মে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে এই পত্র বাড়িতে পোঁছে তেই খুশিতে ফেটে পড়েন গোটা পরিবার সহ এলাকার মানুষজন। তার এই কৃতিত্বের জন্য কম খ্যাতি লাভ করেনি এই ছোট্ট মেয়ে সংস্থিতা। একসময়ের গামছা এ ঢাকা মুখের আতঙ্কে ত্রস্ত বেলপাহাড়ি সংস্থিতার গর্বে এখন গর্বিত।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

চন্দ্রকোনাতে আকাশ থেকে পড়লো যন্ত্র,তাতে আবার মিটমিট করে জ্বলছে আলো

নবদ্বীপের নৃত্যশিল্পীর রহস্যজনক মৃত্যু বিহারে, খুনের অভিযোগ পরিবারের

দশোহারা তিথিতে গাছই ভগবান রূপে পূজিত হয় নদীয়ার হাঁসখালির ফতেপুরে

সিপিএম ছেড়ে তৃণমূলের যোগ দিলেন জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য পঙ্কজ

বহরমপুরে তৃণমূল বিজেপি’র সংঘর্ষকে কেন্দ্র করে ব্যাপক বোমাবাজি, এলাকায় কেন্দ্রীয় বাহিনী

দুর্ঘটনায় বাইক আরোহীর মৃত্যুতে পথ অবরোধ করে বিক্ষোভ,দেগঙ্গায়  হুলুস্থুল কাণ্ড  

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর