এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




ইংরেজবাজার পুর এলাকায় পুর কর তিনগুণ বৃদ্ধি হচ্ছে বলে রটনা বিরোধীদের




নিজস্ব প্রতিনিধি, মালদা: ইংরেজবাজার পুর এলাকায় পুর কর বৃদ্ধির সম্ভাবনা। বাড়তে পারে তিনগুণ হারে পুর কর। বিরোধী সিপিএম বিজেপির অভিযোগ নির্বাচনে শাসক দল এই এলাকায় ধরাশায়ী হয়েছে আর সেই কারণে প্রতিহিংসার কারণে ফল বেরোনের পরই পুর করের বোঝা ছাপাচ্ছে তৃণমূল পরিচালিত পুরসভা। কোপ পড়তে পারে লক্ষীর ভান্ডার(Laxmi Vandar) থেকে অন্যান্য সরকারি প্রকল্পে আশঙ্কা বিরোধীদের। অভিযোগ উড়িয়ে দিয়েছে তৃণমূল পরিচালিত পুর বোর্ড। সবটাই বিরোধীদের রটনা বলে দাবি তৃণমূলের।দক্ষিণ মালদা লোকসভা কেন্দ্রের অন্তর্গত ইংরেজবাজার বিধানসভা কেন্দ্রের অধীন ইংরেজবাজার পুর এলাকা(Englishbazar Municipality)। নির্বাচনের ফল বেরোতেই দেখা গেছে এই কেন্দ্রটি একমাত্র দখল করেছে কংগ্রেস। জয়ী হয়েছেন কংগ্রেসের ঈসা খান চৌধুরী। দ্বিতীয় স্থানে রয়েছেন বিজেপি শ্রীরূপা মিত্র চৌধুরী। তৃণমূল প্রার্থী শাহনাজ আলী রায়হানের স্থান হয়েছে তিন নম্বরে।

ইংরেজবাজার পুর এলাকায় ২৯ টি ওয়ার্ডের মধ্যে একমাত্র সংখ্যালঘু অধ্যুষিত ১৫ নম্বর ওয়ার্ড বাদ দিয়ে বাকি ২৮ টি ওয়ার্ডেই অনেকটাই এগিয়ে বিজেপি। ১৫ নম্বর ওয়ার্ডে এগিয়ে রয়েছে কংগ্রেস। প্রত্যেকটি ওয়ার্ডে তৃণমূল তিন নম্বরে রয়েছে। খোদ চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের ওয়ার্ডে এগিয়ে বিজেপি।তারপরই পুর বোর্ডের এই সিদ্ধান্তে রাজনৈতিক মহলে গুঞ্জন শুরু হয়েছে।বিজেপির অভিযোগ নির্বাচনে পরাজিত হয়ে প্রতিহিংসার কারণেই এই সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল পরিচালিত পুর বোর্ড।কংগ্রেসের অভিযোগ কেবল করের বোঝা চাপিয়ে নয় এর পরে হয়তো লক্ষ্মীর ভান্ডার সহ অন্যান্য সরকারি প্রকল্পেও এই এলাকাগুলোতে কোপ পড়তে পারে।

যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করে তৃণমূল পরিচালিত ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ন চৌধুরী(Krishnendu Narayan Chowdhury) বলেন, এই অভিযোগ সঠিক নয়, বিজেপি মিথ্যে অভিযোগ আনছে, প্রচুর পুর কর বকেয়া রয়েছে। যেমন কমার্শিয়াল রয়েছে তেমনি ডোমেস্টিক রয়েছে, পুর কর বাকি। সেগুলি আদায় করার সিদ্ধান্ত আগেই নেওয়া হয়েছিল। সমস্ত কাউন্সিলরদের উপস্থিতিতে এই সিদ্ধান্ত হয়। সেখানে বিজেপি কাউন্সিলরাও ছিল। এই রাজ্যে পুর কর অনেক কম। বিজেপি পরিচালিত রাজ্যগুলিতে কতটা পুরকর আদায়(Municipality Tax) করা হয় বা প্রতিহিংসার কারণে বুলডোজার চালানো হয়। এই রাজ্যে তা হয় না। পাল্টা দাবি কৃষ্ণেন্দু বাবুর। পুর কর বাড়ানোর সিদ্ধান্ত এখনই নেওয়া হয়নি বলে দাবি করেছেন কৃষ্ণেন্দু বাবু।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

মায়াপুরের রাজাপুর মন্দিরে মহা সমারোহে পালিত জগন্নাথের স্নানযাত্রা

নন্দীগ্রাম সীতানন্দ কলেজে এবিভিপি ও টিএমসিপি ছাত্রদের মধ্যে ব্যাপক সংঘর্ষ

৬২৮ বছরের পুরনো মাহেশের জগন্নাথের রথযাত্রার রেকর্ড পরিমান পুণ্যার্থীর ভিড়

হাওড়ার সলপে সেতুর নীচে ষাটোর্ধ্ব বৃদ্ধাকে ধর্ষণ, আটক ৩ লরিচালক

বাঙালি বধুর সাজে ব্রাজিলিয়ান তরুণী বিয়ে করলেন নবদ্বীপের কার্তিককে

পুলিশের সচেতনতা অভিযানের মাঝেই যুবককে ছেলেধরা সন্দেহে গণধোলাই

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর