এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

চাঁচলের ধঞ্জনা গ্রামে পানীয় জল না মিললে, ভোট বয়কটের ডাক

নিজস্ব প্রতিনিধি,মালদা:জল সরবরাহের জন্য গ্রামজুড়ে পাইপলাইন ও সব বাড়িতে কল বসানো হয়েছিল। কিন্তু আজ পর্যন্ত জল এল না। পবিত্র রমজানের মধ্যেই ঊর্ধ্বমুখী তাপমাত্রায় পরিশ্রুত পানীয় জলের(Drinking Water) অভাবে ব্যাপক জলকষ্টে এলাকাবাসী। জলের দাবিতে ভোট বয়কটের দাবি তুলে রাস্তা অবরোধ করে বিক্ষোভে সামিল হলেন গ্রামবাসীরা।জানা গিয়েছে, এই ছবি মালদহের চাঁচল ১ নং ব্লকের মহানন্দপুর গ্রাম পঞ্চায়েতের ধঞ্জনা গ্রামে।এই গ্রামে প্রায় হাজার খানেক মানুষের বসবাস। বছর দুয়েক আগে ওই গ্রামে জনস্বার্থ কারিগরি দপ্তর ( PHE) র পক্ষ থেকে বাড়ি বাড়ি জলের পাইপ লাইন ও নল খুব বসানো হয়।

কিন্তু দেড় বছর অতিক্রান্ত হয়ে গেলেও এখনো পর্যন্ত সেই পাইপের নল দিয়ে এক ফোটাও জল পড়ে না। গ্রামের পাশে একটি পানীয় জলাধার সেটিও বর্তমানে অকেজো অবস্থায় পড়ে রয়েছে। তীব্র গরমে পানীয় জলের সংকটে ভুগছে গোটা গ্রাম। গ্রামে জলের পরিষেবা চালু হোক এই দাবিতে বহুবার জনস্বাস্থ্য কারিগরি দপ্তর এবং ব্লক প্রশাসনের কাছে লিখিত আকারে জানিয়েছেন গ্রামবাসীরা। কিন্তু সমস্যার কথা ব্লক প্রশাসনকে জানানো হলেও কোনরকম হেলদোল নেই প্রশাসন কিংবা জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের। বৃহস্পতিবার জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ তুলে ভোট বয়কটের ডাক দিয়েছেন গ্রামবাসীরা।

লোকসভা ভোটের মুখে গ্রামে পানীয় জলের ব্যবস্থা না চালু হলে গ্রামের কোন ভোটার ভোট দিতে যাবেন না বলে সংকল্প নিয়েছেন। পাশাপাশি কোন রাজনৈতিক দলের প্রার্থী যদি গ্রামে ভোট ভিক্ষা চাইতে আসে তাহলে তাকে ঝাঁটা মারার নিদান নিয়েছেন গ্রামবাসীরা। গ্রামবাসীদের অভিযোগ, এখন পবিত্র রমজান মাস চলছে। তার মাঝেই জলসংকট। প্রশাসনকে জানিয়ে কোন কাজ হচ্ছে না। তাই আমরা ঠিক করেছি আমরা ভোট দিব না, কেউ যদি ভোট চাইতে আসে তাকে ঝাঁটা মেরে গ্রাম থেকে বিদায় করব। যদিও সমস্যার কথা স্বীকার করে নিয়েছেন স্থানীয় ওই বুথের পঞ্চায়েত সদস্য এরশাদ আজম।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

চাষের জমিতে বিদ্যুতের ছেঁড়া তার জড়িয়ে মৃত্যু দুই কৃষকের

১জুন শেষ দফার ভোটের দিন কলকাতা সহ দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টির পূর্বাভাস জারি

ভক্তিনগর থানার পুলিশ গৃহস্থ বাড়ির ভেতর থেকে খোঁজ পেল জুয়ার বোর্ডের, গ্রেফতার ১১

রিমল ঘূর্ণিঝড়ের দাপটে নদিয়াতে ব্যাপক ক্ষতি আখ ও কলা গাছের

কৃষ্ণগঞ্জে তিন দিন ধরে বিদ্যুৎ বিচ্ছিন্ন সীমান্তবর্তী বানপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র

রথযাত্রার আগেই মুখ্যমন্ত্রীর হাতেই উদ্বোধনের সম্ভাবনা দিঘার জগন্নাথ মন্দিরের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর