এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ভিন রাজ্যে কাজে গিয়ে শিক্ষিত পরিযায়ী শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিনিধি, মালদা ও মুর্শিদাবাদ : মালদহে আবারও উচ্চ শিক্ষিত পরিযায়ী শ্রমিকের মৃত্যু । সে পঞ্চায়েত সদস্যার ছেলে। এলাকায় শোকের ছায়া। পঞ্চায়েত সদস্যার ছেলেকে পেটের তাগিদে কাজ করতে যেতে হয় ভিন রাজ্যে।পরিবারের সূত্রে জানা গেছে, মৃত পরিযায়ী শ্রমিক উচ্চ শিক্ষিত হয়েও শেষ মেষ কাজ না পেয়ে ভিন রাজ্যে যেতে হয়। শুধু তাই নয়, তাদের থাকার ভিটেমাটি পর্যন্ত নেই। অন্যের জমিতে কামাত বাড়ি করে থাকেন। মালদার মানিকচক ব্লকের(Manickchak Block) চৌকি মিরদাদপুর অঞ্চলের তরতাজা যুবক শেখ সাফি আলম (২২) সংসার চালানোর জন্য ভিন রাজ্যে কাজে পাড়ি দেন।

পরিবার সূত্রে জানা গেছে, বিহারের পাটনায় টাওয়ারের কাজে গিয়েছিল। সেখানে কর্মরত অবস্থায় টাওয়ার থেকে পড়ে মারা যায়। সপ্তাহখানেক আগেই বাড়ি থেকে কাজের উদ্দেশ্যে পাটনা গিয়েছিল।সপ্তাহ শেষে নিথর মৃতদেহ ফিরলো গ্রামে। মৃত পরিযায়ী শ্রমিক শেখ সাফি আলমের বাবা শেখ ইস্রাফিল একজন শ্রমিক। বয়সের ভারে কাজ করতে পারেন না। মা রুনা বিবি এবারে কংগ্রেসের প্রতীকে চৌকি মিরদাতপুর অঞ্চলের সালাবাতগঞ্জ এলাকা থেকে গ্রাম পঞ্চায়েত সদ্যসা হিসাবে জয়ী হয়েছেন। বাড়িতে রয়েছে বাবা, মা একভাই ও বোন। এত বড় সংসার চলবে কি করে। এই কথা ভেবে সংসারে বোঝা টানার জন্যই চলে যায় টাওয়ারের কাজে। এদিকে মুর্শিদাবাদ জেলার(Murshidabad District) সামসেরগঞ্জের নামো চাচন্ড এলাকার আমবাগান থেকে বালতি ভর্তি তাজা বোমা উদ্ধার, ব্যাপক চাঞ্চল্য।

সামসেরগঞ্জে আমবাগান থেকে বালতি ভর্তি তাজা বোমা উদ্ধার। মঙ্গলবার রাতে সামশেরগঞ্জের নামোচাচন্ড এলাকা থেকে উদ্ধার করা হয় বোমাগুলো। বিষয়টি জানাজানি হতেই বুধবার সকাল থেকেই এলাকা জুড়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। ইতিমধ্যেই বোমা রাখার স্থান ঘিরে রেখেছে পুলিশ। খবর দেওয়া হয়েছে বোম স্কোয়াড টিমকে। কে বা কারা আমবাগানের ভেতরে বোমাগুলো বালতিতে মজুত রেখেছিল তার তদন্ত করে দেখছে সামশেরগঞ্জ থানার পুলিশ। এদিকে যে কোনো রকম অপ্রীতিকর ঘটনা ঘটার আগেই পুলিশের তৎপরতায় বোমা উদ্ধারের প্রশংসা করেছেন সাধারন মানুষ। বোমা কারবারের সঙ্গে কে বা কারা যুক্ত রয়েছে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে সামসেরগঞ্জ থানার(Shamsherganj P.S.) পুলিশ।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

সল্টলেকের বিভিন্ন প্রবেশ পথে শুরু কেন্দ্রীয় বাহিনীর নাকা তল্লাশি

ধামাখালিতে অস্থায়ী শিবির খুললেন সিবিআই এর আধিকারিকরা

লক্ষ্মী ভান্ডারকে পাথেয় করে নববারাকপুরে ঘরে ঘরে রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য্য

প্রতিহিংসা !পূর্ব মেদিনীপুরের দুই তৃণমূল নেতার বাড়িতে সিবিআই হানা

শেষ ইচ্ছেপূরণ, ভোট দিয়েই মৃত্যু হাওড়ার বৃদ্ধার

সিএএতে আবেদন করলে ভোটের পরে জেলে ভরে দেবে, দাবি মমতার

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর