এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

মুর্শিদাবাদ হাসপাতালে গত ২৪ ঘন্টায় ১০ জন শিশুর মৃত্যু, তদন্ত শুরু

নিজস্ব প্রতিনিধি,মুর্শিদাবাদ: মঙ্গলবার রাত ১২টা থেকে বুধবার রাত ১২টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় মোট ১০টি শিশুর মৃত্যু হয়েছে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে(Murshidabad Medical College Hospital)। এই মুহুর্তে ওই হাসপাতালে ভর্তি থাকা ৬০ শতাংশ শিশুর মৃত্যু হচ্ছে। মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে ৩০ শতাংশ শিশু। আর সুস্থ রয়েছে মাত্র ১০ শতাংশ শিশু বলে দাবি জানাচ্ছে- মৃত শিশুদের পরিবারের সদস্যরা। এদিকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের দাবি- জেলার বেশিরভাগ হাসপাতাল থেকে এখানেই পাঠানো হচ্ছে এই সমস্ত রোগীদের। ফলে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পরিকাঠামোর তুলনায় রোগীর সংখ্যা বাড়ছে রীতিমতো উল্লেখযোগ্যহারে।

যদিও এই শিশু মৃত্যুকে কেন্দ্র করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে ইতিমধ্যেই। অন্যদিকে জঙ্গীপুর মহকুমা হাসপাতালে SNCU বিভাগে কাজ চলার জন্য সেখান থেকেও রেফার করা হচ্ছে রোগীদের বলে জানিয়েছেন- মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রিন্সিপাল অমিত দাঁ। যদিও এই বিষয়ে জঙ্গীপুর মহকুমা হাসপাতাল কর্তৃপক্ষের দাবি- গত ৪৮ ঘন্টায় এমন কোনো রোগী রেফার করা হয়নি সেখান থেকে। ফলে স্বাভাবিক ভাবে একটা বিতর্ক তৈরি হচ্ছে জঙ্গীপুর মহকুমা হাসপাতাল ও মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের মধ্যে।

সর্বোপরি এই বিষয়ে যথারীতি রিপোর্ট পাঠানো হয়েছে স্বাস্থ্য দপ্তরে বলে জানিয়েছেন- মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রিন্সিপাল(Principal) অমিত দাঁ। তবে সব শেষে এটা বলা যেতেই পারে- অন্যান্য জেলার পাশাপাশি মুর্শিদাবাদ জেলার(Murshidabad District) স্বাস্থ্য ব্যবস্থাও যে সম্পূর্ণ ভাবে ভেঙে পড়েছে- তা আর বলার অপেক্ষা রাখেনা। যদিও ওই হাসপাতালে চিকিৎসকরা দাবি করছেন যে শিশু গুলির মৃত্যু হচ্ছে তা ইনফেকশনের জন্য ঘটছে। প্রতিটি শিশুর চিকিৎসা যত্ন সহকারে করা হচ্ছে তাদের বাঁচানোর জন্য আপ্রাণ লড়াই চালাচ্ছেন চিকিৎসকরা।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

সল্টলেকের বিভিন্ন প্রবেশ পথে শুরু কেন্দ্রীয় বাহিনীর নাকা তল্লাশি

ধামাখালিতে অস্থায়ী শিবির খুললেন সিবিআই এর আধিকারিকরা

লক্ষ্মী ভান্ডারকে পাথেয় করে নববারাকপুরে ঘরে ঘরে রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য্য

প্রতিহিংসা !পূর্ব মেদিনীপুরের দুই তৃণমূল নেতার বাড়িতে সিবিআই হানা

শেষ ইচ্ছেপূরণ, ভোট দিয়েই মৃত্যু হাওড়ার বৃদ্ধার

সিএএতে আবেদন করলে ভোটের পরে জেলে ভরে দেবে, দাবি মমতার

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর