এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

হরিশচন্দ্রপুরে সরকারি জমি দখলকে কেন্দ্র করে তুমুল সংঘর্ষ, লাঠিচার্জ, পথ অবরোধ

নিজস্ব প্রতিনিধি,হরিশ্চন্দ্রপুর: সরকারি জমি দখলকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ। ঘটনাস্থলে পুলিশ গেলে পুলিশকে ঘেরাও করে ধাক্কাধাক্কি। পাল্টা পুলিশের লাঠিচার্জ। লাঠিচার্জে আহত কয়েকজন গ্রামবাসী। তারপরেই পথ অবরোধ করে বিক্ষোভ।লোকসভা ভোটের প্রাক্কালে রণক্ষেত্র পরিস্থিতি হরিশ্চন্দ্রপুরে(Harishchandrapur)। ঘটনা সামাল দিতে ঘটনাস্থলে বিজেপি-তৃণমূল নেতারা। গ্রামবাসীদের অভিযোগ অভিযুক্তরা তৃণমূল কর্মী। পাল্টা তৃণমূলের দাবি মূল অভিযুক্ত বিজেপির বুথ সভাপতি। যদিও বিজেপির মতে এটা গ্রাম্য বিবাদ। পরবর্তীতে আইসির হস্তক্ষেপে উঠে যায় অবরোধ এবং নিয়ন্ত্রণে আসে গোটা পরিস্থিতি।

মঙ্গলবার মালদার হরিশ্চন্দ্রপুর থানার(Harishchandrapur P.S.) হাই স্কুল পাড়ার নয়াটোলা গ্রামের এই ঘটনায় ব্যাপক উত্তেজনা এলাকায়। স্থানীয় সূত্রে জানা গেছে ওই গ্রামে ১৮ বিঘার একটি সরকারি খাস জমি রয়েছে। যে জমি তে চরক মেলা হত। বুড়ো মশানের থান রয়েছে। এখনো চড়কের সময় পুজো হয়। মন্দির কমিটির অধীনেই ছিল জমি। সেখানে গ্রামের কৃষকেরা চাষ করে জীবিকা উপার্জন করে। অভিযোগ স্থানীয় কৃষ্ণ মহালদার, বিনোদ মহলদার, কানাই মহালদার নামে তিন ব্যক্তি ওই জমির মধ্যে ছয় বিঘা জমি অবৈধ ভাবে নিজেদের নামে রেকর্ড এবং রেজিস্ট্রি করে নেয়। গ্রামবাসীরা মঙ্গলবার সকালে যখন চাষ করতে যায় সেই সময় কৃষ্ণ মহালদাররা বাধা দান করে। তারপরে বিবাদের সূত্রপাত।ঘটনাস্থলে হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ পৌছালে পুলিশকেও ঘেরাও করে রাখে গ্রামের মানুষ। শুরু হয় ধাক্কাধাক্কি।

পরিস্থিতি সামাল দিতে পাল্টা লাঠিচার্জ (Lathicharge)পুলিশের। ব্যাপক উত্তপ্ত হয়ে উঠে পরিস্থিতি। পথ অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন এলাকাবাসী। আইসি মনোজিৎ সরকার ঘটনাস্থলে গিয়ে গ্রামবাসীদের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। দীর্ঘক্ষণ পর উঠে অবরোধ। অন্যদিকে ঘটনাস্থলে যান হরিশ্চন্দ্রপুর অঞ্চল তৃণমূল সভাপতি সঞ্জীব গুপ্তা, হরিশ্চন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের বিজেপির উপ-প্রধান অজয় পাশোয়ান। গ্রামবাসীদের অভিযোগ যারা জমি দখল করছে তারা তৃণমূল কর্মী।তাই তারা এত প্রভাব বিস্তার করতে পারছে। যদিও তৃণমূলের দাবি কৃষ্ণ মহালদার বিজেপির বুথ সভাপতি। বিজেপি নেতৃত্বের মতে এই সব ঘটনার সঙ্গে দলীয় কোন সম্পর্ক নেই।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

নকশালবাড়িতে বিয়ের অনুষ্ঠানে নিমন্ত্রিত নাবালিকা গণধর্ষণের শিকার, ধৃত ৫

ঝাড়গ্রামে প্রচণ্ড গরমে কাদায় গড়াগড়ি দুই হাতির

আমাকে মারার পরিকল্পনা করা হয়েছিল, সভা থেকে বিস্ফোরক অভিষেক

২০০ গণ্ডি পার করবে না বিজেপি, রাজ্য ধরে ধরে হিসাব দিলেন মমতা

‘এনআরসি, সিএএ করতে দেব না’, ফের হুঙ্কার মমতার

২৬ হাজার শিক্ষকের চাকরি যাওয়ার মধ্যেই লক্ষাধিক কর্মসংস্থানের ঘোষণা মমতার

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর