এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

স্বাধীনতা দিবসের প্রাক্কালে কলকাতায় গ্রেফতার থাইল্যাণ্ডের নাগরিক

নিজস্ব প্রতিনিধি: স্বাধীনতা দিবসের আগে রীতি মেনে তল্লাশি চালানোর সময় সন্দেহভাজন থাইল্যান্ডের এক নাগরিককে গ্রেফতার করল কলকাতা পুলিশের আধিকারিকরা। ধৃতের কাছ থেকে মেয়াদ উত্তীর্ণ ভিসা এবং টাকা বাজেয়াপ্ত করেছেন তদন্তকারীরা। ওই ব্যক্তির বিরুদ্ধে বেআইনি ভাবে ভারতে থাকার অভিযোগ রয়েছে। ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরও তিনি ভারতে রয়েছেন বলে সূত্রের খবর।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত ওই ব্যক্তির নাম অজয়প্রতাপ সিংহ। তিনি পেশায় চিকিৎসক বলে জানা গিয়েছে। পুলিশ সূত্রে খবর, ওই ব্যক্তির আদি বাড়ি উত্তরপ্রদেশের লখনউয়ে। তবে তিনি ব্যাঙ্ককে জন্ম নিয়েছেন। দীর্ঘদিন অজয়প্রতাপ সিংহ তাঁর বাবা-মার সঙ্গে ব্যাঙ্ককে বসবাস করছেন। দেশের ৭৫তম স্বাধীনতা দিবসের আগে কলকাতা শহরে এক হোটেলে তল্লাশি অভিযানের সময় অজয়কে গ্রেফতার করেন তদন্তকারীরা। পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে, অজয়প্রতাপ সিংহকে গ্রেফতার করার সময় তাঁর কাছ থেকে পাসপোর্ট বাজেয়াপ্ত করেছে কলকাতা পুলিশ। পাশাপাশি একটি মোবাইল ফোন, একটি ট্যাব ও নগদ ১৬৭০ টাকাও ধৃতের কাছ থেকে উদ্ধার করা হয়েছে। সূত্রের খবর, ২০১৯ সাল থেকে ভারতে বসবাস করছিলেন অজয়প্রতাপ সিংহ। তাঁর পাসপোর্টে স্ট্যাম্পও সন্দেহজনক বলে মনে করছেন তদন্তকারী আধিকারিকরা।

প্রসঙ্গত প্রতি বছর ভারতের স্বাধীনতা দিবসের আগে উগ্রপন্থী সংগঠনের তরফে দেশের বিভিন্ন জায়গায় হামলা চালানো হবে বলে হুমকি দেওয়া হয়। রেল স্টেশন, বিমানবন্দর-সহ গুরুত্বপূর্ণ জায়গাগুলিতে বাড়ানো হয় নিরাপত্তা। দেশের বড় শহরগুলিতে গোয়েন্দারা স্বাধীনতা দিবসের আগে তল্লাশি চালান। বুধবার কলকাতার এক হোটেলে তল্লাশি চালানোর সময় ভিনদেশী ওই নাগরিককে বেআইনিভাবে কলকাতায় থাকার জন্য গ্রেফতার করল পুলিশ।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

হাইকোর্টেই বিক্ষোভের মুখে বিকাশ, শুনলেন ‘চাকরিখেকো’ শ্লোগান

কেন্দ্রের সরকারই থাকবে কিনা সন্দেহ, আবার কেন্দ্রীয় নিরাপত্তা, হাসছে তামাম বাংলা

ফের বঙ্গে তীব্র তাপপ্রবাহের ‘চরম সতর্কতা’ জারি করল আবহাওয়া দফতর

গরমের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ক্যাব-ট্যাক্সির ভাড়া, সমস্যায় যাত্রীরা

মানিকতলা বিধানসভা কেন্দ্র নিয়ে মামলা প্রত্যাহার, ট্যুইট করে দাবি কুণালের

বাংলার মন্ত্রিসভার বিরুদ্ধে সিবিআই তদন্তে সুপ্রিম স্থগিতাদেশ

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর