এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

প্রাথমিক শিক্ষা পর্ষদের নতুন সভাপতির বিরুদ্ধে এবার মামলা দায়ের হাইকোর্টে

নিজস্ব প্রতিনিধি: প্রাথমিক শিক্ষা পর্ষদের নতুন সভাপতির বিরুদ্ধে দায়ের হল মামলা। প্রাথমিক শিক্ষা পর্ষদের নতুন সভাপতি হিসাবে সদ্য দায়িত্ব নিয়েছেন কল্যাণী বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্যর গৌতম পাল। এবার তাঁর বিরুদ্ধে মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। মামলাকারীর অভিযোগ, যোগ্যতা ছাড়াই কল্যাণী বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য হয়েছেন গৌতম পাল। তাই বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য পদ থেকে তাঁকে বরখাস্ত করার আবেদন জানিয়েছেন তিনি।

কল্যাণী বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য পদ থেকে গৌতম পালকে বরখাস্ত করার আবেদন জানিয়ে শুক্রবার কলকাতা হাইকোর্টে মামলা দায়ের হয়। এদিন কলকাতা হাইকোর্টের বিচারপতি কৌশিক চন্দ-র বেঞ্চে এই মামলা দায়ের হয়। মামলা গ্রহণ করে বিচারপতি মামলার সঙ্গে যুক্ত সমস্ত পক্ষকে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

প্রসঙ্গত, ২০১৮ সালে গৌতম পালকে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য পদে নিয়োগ করা হয়। সম্প্রতি তাঁকে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতির দায়িত্ব পেয়েছেন। মঙ্গলবার তাঁকে এই পদে নিয়োগ করেছে রাজ্য সরকার। এর আগে এই পদে ছিলেন বিধায়ক মানিক ভট্টাচার্য। নিয়োগে দুর্নীতির অভিযোগ ওঠায় কলকাতা হাইকোর্ট সভাপতির পদ থেকে তাঁকে অপসারণ করে। পরে আনুষ্ঠানিকভাবে রাজ্য সরকারের তরফে তাঁকে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া হয়। নিয়োগ দুর্নীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে বর্তমানে মানিকের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। প্রাথিমিকে নিয়োগ দুর্নীতি নিয়ে তদন্ত চলার মাঝে নতুন সভাপতি হিসাবে দায়িত্ব নেন গৌতম পাল। এবার যোগ্যতা ছাড়া কল্যাণী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হয়েছেন বলে অভিযোগ তুলে তাঁর বিরুদ্ধে দায়ের হল মামলা।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

দুপরেই আকাশ কালো করে কলকাতায় শিলা বৃষ্টি, বিপর্যস্ত জনজীবন

ভোট প্রচারে বুথ স্তরে টাকা পাঠাচ্ছে না বিজেপি নেতৃত্ব, ক্ষুব্ধ কর্মীরা

সন্দেশখালি ইস্যু ব্যুমেরাং, মানছেন বাংলার পদ্মনেতারাও

সাংসদ হিসাবে হ্যাটট্রিকের লক্ষ্যে শুক্রে মনোনয়ন জমা অভিষেকের

বঙ্গে রবিবার পর্যন্ত চলবে ঝড়-বৃষ্টি, আগামী সপ্তাহে ফের বাড়তে পারে তাপমাত্রা

২০২৫ সালে উচ্চ মাধ্যমিক কবে থেকে, জেনে নিন

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর