এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




উলটপুরাণ, মোদির রাজ্য গুজরাতে ইস্তফা বিজেপি বিধায়কের




নিজস্ব প্রতিনিধি, গান্ধিনগর: এ যেন অনেকটাই উলটপুরান। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাজ্য গুজরাতে যখন কংগ্রেসের বিধায়করা ইস্তফা দিয়ে বিজেপিতে সামিল হচ্ছেন, তখন উল্টোপথে হাঁটলেন এক পদ্ম বিধায়ক। মঙ্গলবার বিধানসভা থেকে ইস্তফা দিয়েছেন বিজেপি বিধায়ক কেতন ইনামদার। ইস্তফা দেওয়ার পরে সাংবাদিকদের তিনি বলেছেন, ‘অন্তরাত্মার ডাক’ শুনেই বিধায়ক পদ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। লোকসভা ভোটের মুখে দলের বিধায়কের ইস্তফায় যথেষ্টই অস্বস্তিতে পড়েছে বিজেপি নেতৃত্ব।

পদত্যাগী কেতন ইনামদার টানা তিনবার ভদোদরা জেলার সালভি বিধানসভা আসন থেকে জয়ি হয়েছেন। ২০১২ সালের বিধানসভা নির্বাচনে নির্দল হিসাবে জয়ী হয়েছিলেন তিনি। বিধায়ক পদে নির্বাচিত হওয়ার পরে বিজেপিতে নাম লিখিয়েছিলেন। এর পরে ২০১৭ এবং ২০২২ সালের বিধানসভা ভোটে বিজেপির হয়ে দাঁড়িয়ে জয়ের হ্যাটট্রিক করেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঘনিষ্ঠ হিসাবেই পরিচিত ইনামদার।

তবে এই প্রথম নয়। ২০২০ সালেও বিধায়ক পদে ইস্তফা দিয়েছিলেন সালভির বিধায়ক। তখন তিনি অভিযোগ করেছিলেন, মন্ত্রী এবং সরকারি আধিকারিকরা তাঁকে উপেক্ষা করে চলেছেন। ফলে এলাকার সাধারণ মানুষের জন্য উন্নয়নমূলক কাজকর্ম করতে পারছেন না। সে সময়ে ইনামদার দাবি করেছিলেন, তার মতো বিজেপির অনেক বিধায়কই হতাশ। যদিও বিধায়ক পদে ইনামদারের ইস্তফা তখন গ্রহণ করেননি বিধানসভার অধ্যক্ষ।

উল্লেখ্য, ১৮২ বিশিষ্ট গুজরাত বিধানসভায় বিজেপির বিধায়ক সংখ্যা ১৫৬। আগামী ৭ মে মোদির রাজ্যে ২৬ লোকসভা আসনে ভোট হওয়ার কথা। ইতিমধ্যেই দলীয প্রার্থী তালিকা নিয়ে বিজেপির অন্দরে ব্যাপক বিক্ষোভ দেখা দিয়েছে। অনেকেই দল ছেড়ে নির্দল হয়ে দাঁড়ানোর ঘোষণা করেছেন।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

 ফের তামিলনাড়ুতে কুপিয়ে খুন দলীয় কর্মী

জম্মু-কাশ্মীরে লাগাতার সেনা জওয়ানদের মৃত্যু নিয়ে মোদিকে তোপ খাড়গের

কাশ্মীরের ডোডায় জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে মেজর-সহ চার সেনা জওয়ান শহিদ

বিহারে ইন্ডিয়ার জোটসঙ্গী প্রাক্তন মন্ত্রীর বাবাকে নৃশংসভাবে খুন, চাপে পড়ে সিট গঠন নীতীশের

উদ্ধবের সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হয়েছে, দাবি জোশি মঠের শঙ্করাচার্যের

Zomato-তে ১৩৩ টাকার মোমো অর্ডার দিয়ে তরুণীর পকেটে এল ৬০,০০০, কীভাবে?

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর