এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

অমেথিতে প্রার্থী রাহুল? জল্পনা বাড়িয়ে শুরু গৌরীগঞ্জের বাড়ি সংস্কারের কাজ

নিজস্ব প্রতিনিধি, অমেথি: গান্ধি পরিবারের এক সময়ের গড় অমেথি উদ্ধারে কী ফের কংগ্রেসের তুরুপের তাস হতে চলেছেন রাহুল গান্ধি? গতবারের মতো এবারেও কী তিনিই অমেথিতে হাত প্রতীকে নিজের ভাগ্য পরীক্ষায় অবতীর্ণ হচ্ছেন? আসলে এমন জল্পনা ছড়িয়েছে অমেথির গৌরীগঞ্জে রাজীব গান্ধির তনয়ের পুরনো আবাসস্থল সংস্কারের কাজ শুরু হওয়ায়। যদিও স্থানীয় কংগ্রেস নেতৃত্ব থেকে শুরু করে দলের শীর্ষ নেতারা এ বিষয়ে মুখে কুলুপ এঁটে রয়েছেন।

অমেথির সাংসদ থাকাকালীন গৌরীগঞ্জে দলের স্থানীয় কার্যালয়ের পাশের বাড়িই ডেরা ছিল রাহুল গান্ধির। গত লোকসভা ভোটে অমেথি থেকে হেরে যাওয়ার পরে ওই বাড়ি ফাঁকাই পড়েছিল। কিন্তু গত কয়েকদিন ধরে ফাঁকা পড়ে থাকা বাড়ির ময়লা-জঞ্জাল সাফ করার পাশাপাশি সংস্কারের কাজ শুরু হয়েছে। আর সেই ছবি ইতিমধ্যে ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। তার পরেই জল্পনা শুরু হয়েছে, শেষ পর্যন্ত কী রাহুল গান্ধিই অমেথি থেকে লড়বেন? নাকি গান্ধি পরিবারের অন্য কেউ দাঁড়াবেন।

চলতি লোকসভা ভোটের জন্য কংগ্রেসের তরফে উত্তরপ্রদেশের একাধিক আসনে প্রার্থীর নাম ঘোষণা করেছে কংগ্রেস নেতৃত্ব। কিন্তু সেই তালিকায় নেই গান্ধি পরিবারের গড় হিসাবে পরিচিত অমেথি কিংবা রায়বরেলির নাম। ওই দুই আসনে কারা দলের প্রার্থী হবেন তা নিয়ে উচ্চবাচ্য করছেন না মল্লিকার্জুন খাড়গেরা। সম্প্রতি উত্তরপ্রদেশের গাজিয়াবাদে সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদবের সঙ্গে যৌথ সাংবাদিক বৈঠকে অমেথিতে প্রার্থী হওয়া নিয়ে রহস্যই রেখে দিয়েছিলেন রাহুল। জানিয়েছিলেন, ‘দল যদি চায়, তাহলে অমেথিতে প্রার্থী হবেন।’ প্রাক্তন কংগ্রেস বিধায়ক তথা রাজীব তনয়ের ঘনিষ্ঠ হিসাবে পরিচিত দীপক সিং রাহুলের প্রার্থী হওয়ার বিষয়ে স্পষ্ট করে কিছু বলতে রাজি হননি। তিনিও খানিকটা ধোঁয়াশা রেখে বলেছেন, ‘অমেথির মানুষ চান রাহুল গান্ধি ফের প্রার্থী। গতবার বিজেপি প্রার্থীকে জিতিয়ে যে পাপ করেছিলেন তার প্রায়শ্চিত্ত করতে চাইছেন। রাহুল প্রার্থী হবেন কিনা, সে সিদ্ধান্ত তিনিই নেবেন।’

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ওড়িশায় ইভিএম ভাঙচুরের অভিযোগে পাকড়াও খোদ বিজেপি প্রার্থী

‘আমি চাই নরেন্দ্র মোদি ফের দেশের মুখ্যমন্ত্রী হোন’, মুখ ফস্কে নীতীশ কুমার

রাজকোটে গেমিং জোনে অগ্নিকাণ্ডের ঘটনায় গ্রেফতার ২

বিহারে মদ খেয়ে মহিলাদের উপরে নির্যাতনের ঘটনা অনেকটাই কমেছে, উঠে এল গবেষণায়

‘মানুষের তৈরি বিপর্যয়’, রাজকোট অগ্নিকাণ্ডে ক্ষোভ উগরে দিল গুজরাত হাইকোর্ট

পঞ্জাব থেকে উদ্ধার ৫ কেজি হেরোইন, গ্রেফতার ৭

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর