এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

খুলল না লোহার জানালা, ঝলসে কাঠ ১১ দৃষ্টিহীন পডু়য়া

আন্তর্জাতিক ডেস্ক: জানালা এমনভাবে তৈরি করা হয়েছিল যাতে ডাকাতরা স্কুলের ভিতরে ঢুকতে না পারে। সেই জানালাই মৃত্যুর কারণ হয়ে উঠল। উগান্ডার রাজধানী কাম্পালার একটি স্কুলে আগুন লেগে প্রাণ হারালেন ১১ দৃষ্টিহীন পডু়য়া। এই ঘটনায় সেখানে শোকের ছায়া নেমে এসেছে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে স্কুলের শিক্ষক-শিক্ষিকা এবং পড়ুয়াদের অভিভাবকেরা সেখানে পৌঁছন। মর্মান্তুদ ঘটনায় সকলের চোখে জল।

মর্মন্তুদ ঘটনাটি ঘটেছে পূর্ব কাম্পালার মুকোনোর সালামা স্কুলে, স্থানীয় সময় রাত একটায়। আগুন লাগে স্কুলের ডরেমটরিতে। স্কুলের পড়ুয়ারা যেমন দৃষ্টিহীন, দৃষ্টিহীন তাদের শিক্ষিকারাও। স্কুলে পড়ুয়ার সংখ্যা ২১। তিনজন কোনওরকমে স্কুলের বাইরে বেরিয়ে আসতে পারলেও ১১জন পড়ুয়া ছটফট করতে করতে মৃত্যুর মুখে ঢলে পড়ে। ঘটনায় গুরুতর জখম ছয়জন। তাদের নিকবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

আগুন লাগার খবর পেয়ে দ্রুত সেখানে পৌঁছন সে দেশের প্রতিবন্ধী বিষয়ক দফতরের মন্ত্রী হেলেন গ্রেস অ্যাসামো, স্কুলের প্রধান শিক্ষিকা ফ্রান্সিস কিরুবু। পৌঁছন স্কুলের অন্যান্য শিক্ষিকা এবং অশিক্ষককর্মী। আগুন লাগার খবর পেয়ে স্কুলে চলে আসন পড়ুয়াদের অভিভাবকেরা। ঝলসে যাওয়া চেহেরা দেখে তারা সকলেই কান্নায় ভেঙে পড়েন।

মন্ত্রী পরে সংবাদমাধ্যমকে বলে, দেখা গিয়েছে এই স্কুলের জানালা এবং দরজা লোহার। স্কুলে এই ধরনের দরজা তৈরি ও ব্যবহার নিষিদ্ধ। সরকারিভাবে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। সেই নিষেধাজ্ঞা অমান্য করে স্কুল কর্তৃপক্ষ জানালা ও দরজা তৈরি করেছে। আপাতত হতাদের ডিএনএ পরীক্ষা করে সংশ্লিষ্ট পরিবারের হাতে তুলে দেওয়া হবে। আহতদের ইতোমধ্যে হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্কুলের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন সরকারি স্কুলের রান্নাঘর থেকে উদ্ধার কাঁড়ি কাঁড়ি মদের বোতল

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ভ্রমণ প্রেমীদের জন্য সুখবর ! দীর্ঘ ৬ মাস পর খুললো সিকিমের এই হ্রদ

আজও কফিনের মধ্যে লাশ ঝুলিয়ে রাখা হয় উঁচু পাহাড়ে! জেনে নিন কোথায়

লন্ডনের রাস্তায়  তলোয়ার নিয়ে হামলা, গ্রেফতার অভিযুক্ত

বছরে মাত্র ১ ডলার বেতন নেন জুকারবার্গ, আর সুবিধাভোগ করেন ২৫০ কোটির বেশি টাকার

পেরুতে যাত্রীবাহী বাস খাদে পড়ে কমপক্ষে নিহত ২৫

সংসদে দাঁড়িয়েই নিজের দেশকে ব্যঙ্গ পাকিস্তানি সাংসদের

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর