এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ডেটিং অ্যাপে আলাপ জমিয়ে ১.৮ মিলিয়ন ডলার হাতালেন মার্কিন ব্যক্তি

নিজস্ব প্রতিনিধি: ‘প্রেমের ফাঁদ পাতা ভুবনে’ প্রেমের অভিনয় করে ১.৮ মিলিয়ন ডলার হাতালেন ৬৯ বছর বয়সী এক মার্কিন ব্যক্তি (US Man)। ডেটিং অ্যাপে (Dating App) মহিলাদের সঙ্গে আলাপ জমিয়ে তাঁদের কাছ থেকে এই বিপুল পরিমাণ ডলার হাতানোর (Stealing) অভিযোগ উঠেছে ওই ব্যক্তির বিরুদ্ধে।

জানা গিয়েছে ৬৯ বছর বয়সী ওই মার্কিন ব্যক্তি নিজের আসল পরিচয় গোপন করে ডেটিং অ্যাপে মহিলাদের সঙ্গে আলাপ জমাতেন। এরপর তাদের সঙ্গে দেখা করতেন তিনি। মিষ্টি মিষ্টি কথা বলে মহিলাদের কাছে নিজেকে জনপ্রিয় করে তুলতে সক্ষম হয়েছিলেন অভিযুক্ত। নানান কারণ দেখিয়ে আলাপ হওয়া মহিলাদের কাছ থেকে ডলার হাতাতেন। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত ব্যক্তির নাম নেলসন কাউন। তিনি নিউ ইয়র্কের বাসদিন্দা। যে নারীদের সঙ্গে নেলসন কাউন প্রতারণা করেছিলেন, তাদের মধ্যে একজন জানান, কাউন নিজেকে ভিয়েতনাম যুদ্ধের নায়ক হিসেবে মিথ্যা পরিচয় দিয়ে আলাপ জমাতেন। শুধু তাই নয় নিজেকে ক্যান্সার আক্রান্ত বলেও দাবি করতেন অভিযুক্ত। এইভাবে সহানুভূতি আদায় করে মহিলাদের সঙ্গে প্রতারণা করে অর্থ হাতাতেন কাউন। প্রতারিত ওই মহিলা আরও বলেন, ‘আমি মনে করি তার সারা জীবনের জন্য জেলে থাকা উচিত।’

নিউইয়র্ক পোস্টের খবর অনুযায়ী ৪৯ বছর বয়সী ওই মহিলা ২০০০ সালের অগাস্ট মাসে কাউনের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন এক রেস্তোঁরাতে। অভিযুক্ত ‘হ্যান্ডসাম’ ব্যক্তি তাঁকে ব্রেকআপের যন্ত্রণা থেকে মুক্তি দিয়েছিলেন বলে জানিয়েছেন মহিলা। শুধু তাই নয় তিনি আরও বলেন, ‘আমি তাঁর প্রতি খুব আকৃষ্ট ছিলাম, তিনি প্রথমে খুব চার্মিং ছিলেন।’ দশ গুণ পরিমাণ ডলার ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে তাঁকে বিনিয়োগ করার পরামর্শ দিয়েছিলেন ওই ব্যক্তি। এরপর তিনি ৫ হাজার ডলার প্রতারণার শিকার হয়েছেন বলে জানান। ২০১২ সাল থেকে নেলসন কাউন বহু নারীর সঙ্গে এইভাবে প্রতারণা চালিয়ে আসছে বলে জানিয়েছে পুলিশ। সব মিলিয়ে ১.৮ মিলিয়ন মার্কিন ডলার প্রতারণা করেছে অভিযুক্ত।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ইজরায়েল বিরোধী বিক্ষোভ দমাতে পড়ুয়াদের উপরে অকথ্য নির্যাতন মার্কিন পুলিশের

পুরুষদের থেকে বেশি সময় বাঁচলেও অসুস্থ থাকেন মহিলারা, গবেষণাপত্রে প্রকাশ

গাজায় গণহত্যার প্রতিবাদ জানানোয় মুম্বইয়ের স্কুল অধ্যক্ষকে পদত্যাগের নির্দেশ  

ইজরায়েলের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার

প্রথমবার চাঁদ মামার দেশে পাড়ি দিচ্ছে পাকিস্তানি উপগ্রহ

শ্বশুরের সম্মতিতেই শাশুড়িকে বিয়ে জামাই বাবাজির

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর