এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ইতালিয় মডেলের পোশাকে, বিদেশে পুরষ্কৃত কলকাতার স্বাতী

নিজস্ব প্রতিনিধি: সোনার খাঁচায় বন্দি জীবন কখনই সুখের হয় না।
কেবল স্বাধীনতার মাধ্যমেই পাওয়া যেতে পারে প্রকৃত শান্তি। যেখানে আমরা নিজেদের ইচ্ছায় নিজেদের মতো করে জীবন যাপন করতে পারি।
বিশিষ্ট বাঙালী চিত্র শিল্পী স্বাতী ঘোষের আঁকা ‘স্বাধীনতা ও শান্তি’ বিষয়ে সাদা পায়রার ছবিতে ফুটে উঠেছে সেই স্বাধীনতার চিত্রই। কলকাতার বালিগঞ্জের বাসিন্দা স্বাতী ঘোষের ছবি বহুবার বিদেশের মাটিতে সমাদৃত হয়েছে।

এবার ইতালির মিলানিজ গ্যালারিতে স্বাতী ঘোষের আঁকা সাদা পায়রার অসাধারন তৈলচিত্র কাপড়ে ছাপিয়ে সেই কাপড় পরেই ফ্যাশান শো(Fashion Show) তে পা মেলালেন ইতালীয় মডেল। পরিচালক ‘রোসেলি ক্রেপালদি’ আয়োজিত ফ্যাশন শো তে এই শিল্পকর্ম ফুটিয়ে তোলা পোশাকটি পুরষ্কৃত হয়, যা দেখতে ভিড় করেন বহু মানুষ।

ইতালির(Itally) মিলানের ব্রেরাতে ‘এল আরটে স্ফিদা ইল টেম্পো আর্ট এন্ড মোড’ নামে জমকালো এই প্রদর্শনীতে অতিথি শিল্পী হিসাবে আমন্ত্রিত ছিলেন স্বাতী। ইতালির মিলানেই গত বছর শারদীয়া উৎসবের সময় স্নাই সানসিরো হিপোড্রাম রেস কোর্সের প্রদর্শনশালায় একমাত্র ভারতীয় শিল্পী হিসাবে স্বাতী জিতে নেন ‘আর্ট এন্ড ক্যাভালো থ্রোফিও’ পুরস্কার। বর্তমানে রোমের মাইক্রো আর্টি ভিসিভ গ্যালারিতে আজ ৩১ মার্চ শেষ হচ্ছে এক বিশেষ চিত্র প্রদর্শনী।

সেখানেই গৌতম বুদ্ধের পান্ডুলিপিতে উল্লেখিত শান্তি স্থাপনের উপায় নিয়ে তৈরি শিল্পকর্ম ‘নির্ভানা’ এক্রেলিক চিত্রের জন্যে চিত্র শিল্পী স্বাতী ঘোষকে(Swati Ghosh) তৃতীয় পুরষ্কার তুলে দেওয়া হয় মার্গারিটা ব্লোনেস্কা সি আর ডি-র উদ্যোগে আয়োজিত এই প্রদর্শনীতে। ‘তামারা ডি লেম্পিকা’ -এইপোলিশ শিল্পীর নামাঙ্কিত পুরষ্কার তুলে দেওয়া হয় রোমের সংস্কৃতি মন্ত্রক ও পোলিশ দূতাবাসের সহযোগিতায়। স্বাতী জানান,দেশের গন্ডি ছাড়িয়ে বিদেশের মাটিতে তাঁর শিল্প কর্মের এই সাফল্য তাঁর গুরুদেবেরই আশীর্বাদ।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

সন্দেশখালিকাণ্ডে CBI তদন্তের বিরোধিতা করে রাজ্যের মামলার সুপ্রিম শুনানি মুলতুবি

নাখোদা মসজিদের সামনে প্লাস্টিকের গুদামে আগুন

রাজ্যের মন্ত্রীদের PSO-দের ডিউটি পরিবর্তনের ভাবনা নবান্নের, নেপথ্যে কেষ্ট’র সায়গল

মানিকতলায় বহুতলে রবিবার রাতে ভয়ংকর আগুন, ঘটনাস্থলে দমকলের ৫টি ইঞ্জিন

ফুসফুসের মধ্যে নাকছাবির অংশ, বের করতে সফল চিকিৎসক

সাদা পোশাক থেকে ঘামের হলদেটে দাগ তুলবেন কী করে

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর