এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

বিশ্বে ২৪ ঘন্টায় ১,৫৪৬ জনের প্রাণ কেড়েছে করোনা

নিজস্ব প্রতিনিধি: ফের উদ্বেগ বাড়াচ্ছে করোনাভাইরাসের দৈনিক সংক্রমণ ও মৃত্যু। গত ২৪ ঘন্টায় মারণ ভাইরাসের ছোবলে প্রাণ হারিয়েছেন ১ হাজার ৫৪৬ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় দৈনিক প্রাণহানি প্রায় ২৫ শতাংশ বেড়েছে।তার মধ্যে জাপানেই করোনার ছোবলে মৃত্যু হয়েছে ৪৪৯ জনের। দৈনিক মৃত্যুর পাশাপাশি দৈনিক সংক্রমণও আগের দিনের তুলনায় ঊর্ধ্বমুখী।

বৃহস্পতিবার সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান সংক্রান্ত ওয়েবসাইট ‘ওয়ার্ল্ডোমিটারের’ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় মারণ ভাইরাসে বিশ্বজুড়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৬৭ হাজার ৩৩৬ জন। মহামারির প্রকোপ শুরু হওয়ার পরে এ নিয়ে আক্রান্ত হলেন ৬৭ কোটি ২২ লক্ষ ১৩ হাজার ৯৬৯ জন। নতুন করে করোনার মৃত্যুমিছিলে আরও এক হাজার ৫৪৬ জন সামিল হওয়ায় এদিন সকাল পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৬৭ লক্ষ ৩৬ হাজার ৪৮ জন। প্রাণঘাতী ভাইরাসের সঙ্গে জীবনযুদ্ধে জয়ী হয়েছেন ৬৪ কোটি ৩৭ লক্ষ ৪৮ হাজার ১১৬ জন।

‘ওয়ার্ল্ডোমিটারের’ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দৈনিক আক্রান্ত ও মৃত্যুর নিরিখে শীর্ষে রয়েছে জাপান। পূর্ব এশিয়ার দেশটিতে নতুন করে করোনায সংক্রমিত হয়েছেন এক লক্ষ ২৫ হাজার ১০৮ জন। আর প্রাণ হারিয়েছেন ৪৪৯ জন। দৈনিক মৃত্যুতে জাপানের পরেই রয়েছে জার্মানি। ইউরোপের দেশটিতে মারণ ভাইরাসের ছোবলে মৃত্যুর কোলে ঢলে পড়েছেন আরও ২৩৮ জন। ফ্রান্সে ৮২, ব্রাজিলে ৭৭, হংকংয়ে ৫৬ ও দক্ষিণ কোরিয়ায় ৪৩ জনের মৃত্যু হয়েছে। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত মার্কিন যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ১৫৭ জন।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

৩০ মার্চ পর্যস্ত তেল আবিবে বিমান পরিষেবা বন্ধ রাখল এয়ার ইন্ডিয়া

স্কটল্যান্ডে বন্ধুদের সঙ্গে ঘুরতে গিয়ে জলে ডুবে মৃত্যু দুই ভারতীয় শিক্ষার্থীর

করাচিতে আত্মঘাতী হামলা, খতম ২ জঙ্গি

অতিরিক্ত মাত্রায় কীটনাশক, এভারেস্টের ফিস কারি মশলা নিষিদ্ধ সিঙ্গাপুরে 

ভেঙে পড়ল হেলিকপ্টার, নিহত কেনিয়ার সেনাপ্রধান

ইজরায়েলের একাধিক ড্রোন গুলি করে নামাল ইরান

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর