এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

সাইকেল সারাই করেই সংসারের হাল ধরেছেন অঞ্জলি

নিজস্ব প্রতিনিধি:সাইকেল সারাই করে সংসারের হাল ধরেছেন দক্ষিণ দিনাজপুরের এক লড়াকু মহিলা। এ যেন এক হার না মানা গল্প। দক্ষিণ দিনাজপুর জেলার (Dakhin Dinajpur District) বংশীহারী ব্লকের কুসুম্বা এলাকার বাসিন্দা অঞ্জলি বর্মন দীর্ঘ চার বছর ধরে সংসারের হাল ধরতে সাইকেলের দোকান চালাচ্ছেন গ্রামের রাস্তার পাশে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত হাতুড়ি ,স্ক্রু ড্রাইভার, রেঞ্চে নিয়ে জীবন সংগ্রাম চালিয়ে যাচ্ছেন অঞ্জলি বর্মন।

প্রত্যন্ত এলাকায় যেখানে অন্যান্য মহিলারা গৃহস্থলীর কাজ নিয়েই ব্যস্ত থাকেন, সেই জায়গায় দাঁড়িয়ে অঞ্জলি বর্মন যেন এলাকায় এক আলোচিত নাম। জানা গেছে, একটা সময় স্বামীই সংসার চালাতেন। যদিও স্বামী শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ না হওয়ার কারণে বর্তমানে জীবন-জীবিকা হিসাবে সাইকেল মিস্ত্রির কাজ বেছে নিয়েছেন এই মহিলা। গ্রামের রাস্তার পাশে ছোট্ট দোকানে সাইকেল সারানোর পাশাপাশি, মোটরসাইকেলেরও (Motorcycle) ছোটখাট কাজ করেন এই মহিলা। প্রথমদিকে একজন মহিলাকে সাইকেল চালানোর কাজ করতে দেখে অবাক হতেন অনেকেই।

পাশাপাশি নানান কটুক্তিও শুনতে হয়েছে একটা সময়। যদিও বর্তমানে এলাকার বহু মানুষজন তার দোকানে সাইকেল (Cycle) সহ মোটরসাইকেল সারাই করেন বলে জানা গেছে। জীবন যুদ্ধে হার না মানা অঞ্জলি বর্মন তার কাজ নিয়ে সংবাদ মাধ্যমের সামনে জানান “ছেলেরা যদি সব কাজ করতে পারে আমরা মেয়েরা কেন পারব না। যা উপার্জন হয় তাতে সংসার মোটামুটি চলে যায়।”অঞ্জলি বর্মন এর মতো মহিলারাই সমাজের অন্যান্য মহিলাদের কাছে এক বড় লড়াকু প্রতিবিম্ব।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ভোট পর্বের মাঝে সিপিএমের বিরুদ্ধে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগ তুলল তৃণমূল

দিঘায় প্রবল জলোচ্ছ্বাস, জারি হল সতর্কতা

মুড়ি- ঘুগনি খাইয়ে ভোটারদের প্রভাবিত করছে বিজেপি, অভিযোগ তৃণমূলের  

সোম দুর্যোগে বাংলায় প্রাণহানী ১২জনের, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

মুর্শিদাবাদের মাটিতে আরও একটা শীতলকুচি ঘটানোর হুমকি বিজেপি প্রার্থীর

প্রথম ২ ঘন্টায় বাংলার ৪ কেন্দ্রে পড়ল ১৫.৮৫ শতাংশ

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর