এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

দেশের ৭০ কোটি সাধারণ মানুষের ব্যক্তিগত তথ্য চুরির মূলপাণ্ডা পাকড়াও

নিজস্ব প্রতিনিধি, হায়দরাবাদ: প্যান কার্ডধারী থেকে শুরু করে পড়ুয়া, প্রতিরক্ষা সংক্রান্ত সংস্থা থেকে শুরু করে দিল্লি বিদ্যু‍ৎ নিগমের গ্রাহক-সহ দেশের প্রায় ৭০ কোটি মানুষের ব্যক্তিগত তথ্য চুরির মূলপাণ্ডাকে পাকড়াও করল সাইবারাবাদ পুলিশ। শুক্রবার বিনয় ভরদ্বাজ নামে ওই জালিয়াত হরিয়ানার ফরিদাবাদে ‘ইন্সপায়ার ওয়েবজ’ নামে একটি ওয়েবসাইট খুলে চুরি করা তথ্য বিভিন্ন সংস্থাকে বিক্রি করতেন বলে দাবি করেছেন সাইবারাবাদ পুলিশের এক শীর্ষ আধিকারিক। ধৃতের কাছ থেকে দুটি মোবাইল ফোন, দুটি ল্যাপটপ ও সরকারের ১৩৫ শ্রেণির সংবেদনশীল তথ্য বাজেয়াপ্ত করা হয়েছে।

শনিবার সাইবারাবাদ পুলিশের পক্ষ থেকে এক প্রেস বিবৃতিতে জানানো হয়েছে, ‘অভিযুক্ত বিনয় ভরদ্বাজের বিরুদ্ধে দীর্ঘদিন ধরেই হ্যাকিংয়ের মাধ্যমে সাধারণ মানুষের ব্যক্তিগত তথ্য চুরি করে দেওয়ার অভিযোগ পাওয়া গিয়েছিল। দেশের ২৪টি রাজ্য এবং আটটি মহানগরের বাসিন্দাদের তথ্য হাতিয়ে নিয়েছিল। তার মধ্যে যেমন ছিলেন প্যান কার্ড হোল্ডাররা, তেমনই ছিল নবম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়া। এমনকী মোবাইল ব্যবহারকারী, ডি ম্যাট অ্যাকাউন্টধারী, বিভিন্ন ব্যাঙ্ক ও আর্থিক প্রতিষ্ঠানের ক্রেডিট কার্ড ও ডেবিট কার্ড গ্রাহকরাও রয়েছেন।’

শুধু সাধারণ মানুষই নয়, প্রতিরক্ষা মন্ত্রকের অধীনস্ত বিভিন্ন সংস্থা, জিএসটি দফতর সহ রাজ্য ও কেন্দ্রীয় সরকারের একাধিক সংস্থার গোপন তথ্যও হাতিয়ে নিয়েছিল ধৃত বিনয় ভরদ্বাজ। তার পরে ক্লাউড ড্রাইভ লিঙ্কের মাধ্যমে চড়া দামে বিক্রি করে দিতেন বিভিন্ন সংস্থাকে। কোন-কোন সংস্থাকে ব্যক্তিগত তথ্য বিক্রি করা হয়েছে তার হদিশ পাওয়ার চেষ্টা চালাচ্ছেন তদন্তকারীরা।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

৬০০ কোটি টাকার মাদক সহ পাকিস্তানি নৌকাকে ধরল সীমান্তরক্ষী বাহিনী

পোষ্য কুকুরের মৃত্যু শোক সহ্য করতে না পেরে আত্মঘাতী নাবালিকা

আপের প্রচারে গান নিষিদ্ধ ঘোষণা কমিশনের, সরব অতিশী

কোটিপতিদের জন্য সরকার চালান মোদি, তোপ রাহুলের

জোর করে বিয়ে করায় নবি মুম্বইয়ে  ট্যাক্সি চালকের হাতে খুন তরুণী

নির্বাচনের মাঝে বড় ধাক্কা,পদত্যাগ করলেন দিল্লির কংগ্রেস প্রধান

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর