এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

অধিনায়ক রোহিত, ছয় ভারতীয়কে নিয়ে আইসিসির বিশ্বকাপ একাদশ

নিজস্ব প্রতিনিধি: সদ্য সমাপ্ত একদিনের বিশ্বকাপ প্রতিযোগিতায় পারফরম্যান্সের সুবাদে প্রথম একাদশ বেছে নিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি। আর সবচেয়ে লক্ষ্যণীয় হলো, সেরা একাদশে ঠাঁই হয়নি বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিংসের। ঘোষিত দলে ভারতীয় খেলোয়াড়দেরই রমরমা। ছয় ভারতীয় ক্রিকেটার ঠাঁই পেয়েছেন। অধিনায়কের দায়িত্ব বর্তেছে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন রোহিত শর্মার কাঁধে।

গতকাল রবিবারই বিশ্বকাপ ফাইনালে ভারতকে কাঁদিয়ে ষষ্ঠবারের জন্য বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া। ফাইনালের ২৪ ঘন্টার মধ্যেই আইসিসির পক্ষ থেকে বিশ্বকাপে খেলা বিভিন্ন দেশের দেড়শো খেলোয়াড়ের মধ্য থেকে ১২ জন খেলোয়াড়কে বেছে নেওয়া হয়েছে। বল ও  ব্যাট হাতে পারফরম্যান্সের নিরিখেই ওই ১২ খেলোয়াড়কে বেছে নেওয়া হয়েছে। আইসিসির ঘোষিত প্রথম একাদশে ভারত থেকে ছয়জন, অস্ট্রেলিয়া থেকে দুই জন, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার একজন করে খেলোয়াড় ঠাঁই পেয়েছেন। প্রথম একাদশে পাকিস্তান, আফগানিস্তান, ইংল্যান্ড, আফগানিস্তান, নেদারল্যান্ডস ও বাংলাদেশ থেকে কেউ ঠাঁই পায়নি।

ভারত থেকে প্রথম একাদশে জায়গা পেয়েছেন রোহিত শর্মা, বিরাট কোহলি, মহম্মদ শামি, কে এল রাহুল, রবীন্দ্র জাদেজা ও যশপ্রীত বুমরা। অস্ট্রেলিয়া থেকে জায়গা পেয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল ও অ্যাডাম জাম্পা। দক্ষিণ আফ্রিকা থেকে কুইন্টন ডি কক, শ্রীলঙ্কার দিলশান মধুশঙ্কা ও নিউজিল্যান্ডের ড্যারিল মিচেল ঠাঁই পেয়েছেন। দ্বাদশ  ব্যাক্তি হিসেবে ঠাঁই পেয়েছেন দক্ষিণ আফ্রিকার গেরাল্ড কোয়েজি। যদিও আইসিসির সেরা একাদশ বাছাই নিয়ে প্রশ্ন তুলেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তাদের মতে, সেমিফাইনাল ও ফাইনালে অস্ট্রেলিয়ার জয়ের নায়ক ট্র্যাভিস হেডের জায়গা না পাওয়া বিষ্ময়কর।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

রাজস্থান বনাম বেঙ্গালুরুর মুখোমুখি সাক্ষাতে কারা এগিয়ে, জেনে নিন

মাঠে ঢুকে লাইভ শো ভন্ডুল, প্রকাশ্যে ক্ষমা চাইলেন শাহরুখ

ব্যর্থতার দায় মাথায় নিয়ে পদত্যাগ চেলসি কোচের

টি টোয়েন্টিতে বাংলাদেশকে হারিয়ে ইতিহাস আমেরিকার

রাজস্থান নয়, বেঙ্গালুরুর জয়ের সম্ভাবনা বেশি, মনে করছেন গাভাসকার

হায়দরাবাদকে গুঁড়িয়ে আইপিএলের ফাইনালে কেকেআর

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর