এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

করোনা রোগীদের জন্য ‘ডক্টর অন হুইলস’ পরিষেবা আনলেন অভিষেক

নিজস্ব প্রতিনিধি: ২০২০ সালে কড়া লকডাউনে ডায়মণ্ড হারবার বাসীর মুখে দুমুঠো অন্ন তুলে দিয়েছিলেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। মাত্র একফোনেই দুবেলা খাবার পৌঁছে দিতে অভিনব প্রকল্প করেন অভিষেক। এবার করোনা আবহে আরও এক গুরুত্বপূর্ণ প্রকল্প চালু করছেন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক। ‘ডক্টর অন হুইলস’, পরিষেবায় এবার বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসা পরিষেবা পৌঁছে দেওয়ার ঘোষণা করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। শনিবার আলিপুরে করোনা পরিস্থিতি নিয়ে প্রশাসনিক স্তরে বৈঠক করেন অভিষেক। সেখানেই তিনি করোনা আক্রান্তদের জন্য এই বিশেষ পরিষেবা দেওয়ার চিন্তাভাবনা নিয়েছেন বলেও সংবাদমাধ্যমে জানান।

ভিড়ে ঠেলাঠেলি করে নয়, এক ফোনেই করোনার চিকিৎসা করানোর জন্য এই পরিষেবা চালু করতে চলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এছাড়াও প্রতি পঞ্চায়েতে করোনার জন্য বিশেষ কন্ট্রোল রুম খোলার নির্দেশ দিয়েছেন অভিষেক। তিনি জানিয়েছেন, ‘কারোর কোনও কোভিড উপসর্গ থাকলে তাঁরা সেখানে যোগাযোগ করবেন। সেখানে ডাক্তারদের নিয়ে প্যানেল করছি। প্রয়োজনে সবরকম চিকিৎসার সাহায্য করা হবে। র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টের বিশেষ ব্যবস্থা করা হয়েছে। আশাকর্মী সহ স্বাস্থ্যকর্মীদের নিয়ে এক-একটি দল হবে। তাঁরা বাড়িতে গিয়ে করোনা পরীক্ষা করবেন। এছাড়া যে সমস্ত এলাকায় পজিটিভিটি রেট বেশি, সেই সমস্ত এলাকায় আইসোলেশন সেন্টার গড়ে তোলার নির্দেশ দিয়েছি। সকলকে মাস্ক পরার জন্য অনুরোধ জানাচ্ছি। বাজারে যেতে মাস্ক পরা বাধ্যতামূলক। যদি কেউ মাস্ক না পরে বেরোন, প্রশাসন অভিযান চালাবে।’

উন্নয়ন কিংবা পরিষেবার নিরিখে ডায়মণ্ড হারবার লোকসভা তথা দক্ষিণ ২৪ পরগনা জেলাকে বিশেষ গুরুত্ব দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই জেলার ডায়মণ্ড হারবার লোকসভাকে মডেল হিসেবে গড়াই লক্ষ্য তাঁর। সেই পথে করোনার তৃতীয় ধাক্কায় ফের গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিলেন সাংসদ অভিষেক।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

নেই কদর, নেই সম্মান, অসীমের পাশে নেই মতুয়া মহাসঙ্ঘ

‘অমিতাভ বচ্চন আর শত্রুঘ্ন সিনহার ভারত রত্ন পাওয়া উচিত ছিল’ অভিমত মমতার

লক্ষ্মীর ভান্ডার বন্ধ হবে না, আশ্বাস অভিষেকের

কাঞ্চনের সঙ্গে কল্যাণের ব্যবহার  নিয়ে মুখ খুললেন শ্রীময়ী  

‘পদ্মফুল চোখে সর্ষেফুল দেখবে’, কটাক্ষ অভিষেকের

‘খলিস্তানি বলার প্রতিবাদ করেননি কেন’, আলুওয়ালিয়াকে প্রশ্ন ছুঁড়লেন মমতা

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর